পেগাসাস তদন্তে তিন সদস্যের কমিটি গঠন সুপ্রিম কোর্টের
Connect with us

দেশের খবর

পেগাসাস তদন্তে তিন সদস্যের কমিটি গঠন সুপ্রিম কোর্টের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পেগাসাস কান্ডের জেরে উত্তাল হয়েছিল গোটা দেশ। বিভিন্ন রাজনৈতিক দল কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তাদের মতামত ব্যক্ত করেছিল। তাদের বক্তব্য ছিল কেন্দ্রীয় সরকার বিরোধীদের গতি বিধির ওপর নজর রাখছে। কেউ বলেন বিরোধীদের মুখ বন্ধ করতে চান।

কেউ বলেন বাক স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করছে। তাদের ফোনে আড়ি পাতা হচ্ছে বলে অভিযোগ করে বিভিন্ন রাজনৈতিক দল। বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের পাশাপাশি মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। আজ এই পেগাসাস নিয়ে কেন্দ্রকে তীব্র ভাষায় ভর্ৎসনা করেন সুপ্রিম কোর্টের বিচারপতি। ভর্ৎসনার পাশাপাশি তিনি জানান এই বিষয়ে কেন্দ্রের জবাব সন্তোষজনক নয়। এর পাশাপাশি পেগাসাস কান্ডের তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেন তিনি।

বুধবার ৩ সদস্যের কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই তিন সদস্যের কমিটির প্রধান হবেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি আরভি রবিন্দ্রন এবং বাকি দুই সদস্য অলোক যোশী এবং সন্দীপ ওবেরয়। সুপ্রিম কোর্ট কমিটির কাজের উপর নজরদারি চালাবে। বিশেষ তদন্তকারী এই দল পেগাসাস নিয়ে সমস্ত রকম অভিযোগের তদন্ত করবে। কথা বলবে অভিযোগকারীদের সঙ্গে। আট সপ্তাহ পর ফের এই মামলার পরবর্তী শুনানি হবে। তার মধ্যে এই কমিটিকে রিপোর্ট জমা দিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement