দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ৬ হাজার ঘরে, কমেছে মৃত্যুর সংখ্যাও

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের দৈনিক করোনা সংক্রমণ আরও কমল। গত তিনদিন ধরে ৮ হাজারের উপরে থাকলেও গত একদিনে আক্রান্তের সংখ্যা নেমে গিয়েছে ছয় হাজারের ঘরে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৯০ জন।

কেরলে সংক্রমণ কমতেই দেশে কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কেরলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৮২ জন। মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে সংক্রমিতের সংখ্যা ৫০০ থেকে এক হাজারের মধ্যেই রয়েছে। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৫ লক্ষ ৮৭ হাজার ৮২২ জন। গত ২৪ ঘন্টায় দেশি দৈনিক আক্রান্তের হার কমে হয়েছে ০.৬৯ শতাংশ। আক্রান্তের পাশাপাশি দেশে কমেছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ১৯০ জন। এর মধ্যে ১১৭ জন কেরলের।

অতিমারী পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৮ হাজার ৯৮০ জনের। আক্রান্তের সংখ্যা কমায় দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ৩ হাজার ৩১৬ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৫৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ১২ হাজার ৫২৩টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬৪ কোটি ১৩ লক্ষ ৩ হাজার ৮৪৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৭৮ লক্ষ ৮০ হাজার ৫৪৫ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১২৩ কোটি ২৫ লক্ষ ২ হাজার ৭৬৭ জনের।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

লেওয়ানডস্কিদের পিছনে ফেলে সপ্তমবার ব্যালন ডি'ওর জিতলেন মেসি

Tue Nov 30 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রথমে আশঙ্কা করা হয়েছিল ২০২১ সালটা হয়তো খুবই খারাপ মেসির জন্য। কারণ, এই বছরই নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ জা ক্লাবে যোগ দিয়েছিলেন। কিন্তু, ২০২১ সালটা ভালোই কাটল মেসির জন্য। এই বছর লিয়নেল মেসির নেতৃত্বে বহু বছর পর ট্রফি ঘরে […]

আপনার পছন্দের সংবাদ