লেওয়ানডস্কিদের পিছনে ফেলে সপ্তমবার ব্যালন ডি’ওর জিতলেন মেসি

জন দেখেছেন : 14
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 31 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রথমে আশঙ্কা করা হয়েছিল ২০২১ সালটা হয়তো খুবই খারাপ মেসির জন্য। কারণ, এই বছরই নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ জা ক্লাবে যোগ দিয়েছিলেন। কিন্তু, ২০২১ সালটা ভালোই কাটল মেসির জন্য।

এই বছর লিয়নেল মেসির নেতৃত্বে বহু বছর পর ট্রফি ঘরে তুলেছে আর্জেন্টিনা। ফাইনালে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা কাপ জিতেছে আর্জেন্টিনা। সামনে দাঁড়িয়ে থেকে লড়াই করে জিতেছিলেন এই ট্রফি। তখন থেকেই মনে হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে ব্যবধান বাড়িয়ে সপ্তম ব্যালন ডি’ওর জিততে পারেন মেসি। সোমবার রাতে সেটাই সত্যি হল। বিশ্ব ফুটবলের দুই আলোচিত নাম মেসি এবং রোনাল্ডো। মেসির সঙ্গে টেক্কা দিয়ে বিশ্ব ফুটবলের ব্যক্তিগত সমস্ত পুরস্কার জিতেছেন। পর্তুগিজ তারকা ব্যালন ডি’ওর জিতেছেন ৫ বার। আর মেসি জিতেছিলেন ৬ বার। সুতরাং একটা মরসুম ভালো কাটলেই মেসিকে ধরে ফেলা সম্ভব ছিল।

কিন্তু ২০২১ সালের ব্যালন ডি’ওর মেসিকে একটু বেশি উচ্চতায় নিয়ে গেল। এর আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ সালে ব্যালন ডি’ওর জিতেছিলেন মেসি। যদিও কোপা আমেরিকা জেতার জন্যই ব্যালন ডি’ওর জিতলেন, তেমনটা নয়। ক্লাব ফুটবলে যথেষ্ট ভালো সময় কাটিয়েছেন এলএম টেন। ক্লাব ফুটবলেও ৪১ গোল করার পাশাপাশি ১৪ গোল করিয়েছেন। সুতরাং বোঝাই যাচ্ছে ক্লাব ফুটবলে এবং দেশের হয়ে ভালো খেলার জন্যই রেকর্ড সপ্তমবার ব্যালন ডি’ওর জিতলেন লিওনেল মেসি। লেওয়ানডস্কি, জর্জিনোদের পিছনে ফেলেই সেরার মুকুট পরলেন। প্যারিসে সপরিবারেই পুরস্কার নিতে এসেছিলেন মেসি। তাঁর হাতে পুরস্কার তুলে দিলেন বার্সেলোনায় দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু লুই সুয়ারেজ।

মেসিকে সম্মান জানিয়ে প্যারিসের আইফেল টাওয়ারে জ্বলল আলো। সপ্তমবার ব্যালন ডি’ওর সম্মান জিতে নিয়ে মেসি বলেছেন, ‘এই সম্মান পাওয়ার জন্য আমি আমার জাতীয় দলের সমস্ত সতীর্থ ও কোচিং স্টাফদের ধন্যবাদ জানাতে চাই। তারা না থাকলে আমার এই স্বপ্ন সফল হত না। আর্জেন্টিনা জার্সিতে আমার ট্রফি জয়ের স্বপ্ন সফল হয়েছে। পাশাপাশি আমি বার্সেলোনা এবং প্যারিস সাঁ জা ক্লাবের সতীর্থদেরও ধন্যবাদ জানাচ্ছি। আর কতদিন ফুটবল খেলতে পারবো জানি না। তবে যতদিনই খেলব প্রত্যেকটা মুহূর্তকে উপভোগ করতে চাই।

‘ করোনার কারণে গত বছর ব্যালন ডি’ওর পুরস্কার দেওয়া হয়নি। গতবছর ব্যালন ডি’ওরের অন্যতম দাবিদার ছিলেন পোলিশ তারকা রবার্ট লেওয়ানডস্কি। এই বছর তিনি এই সম্মান পাওয়ার ক্ষেত্রে মিছিল অন্যতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ট্রফি উঠল আর্জেন্টাইন কিংবদন্তির হাতেই। তাই পোলিশ তারকাকেও অভিনন্দন জানাতে ভোলেননি মেসি। বলেছেন, ‘তুমিও এই সম্মান পাওয়ার যোগ্য দাবিদার ছিলে। গত বছর এই সম্মান দেওয়া না হলেও গোটা বিশ্ব তোমাকেই শ্রেষ্ঠ বলে স্বীকার করে নিয়েছিল। গত বছরের ব্যালন ডি’ওর তুমিই জিতেছ।’

সংবাদটি শেয়ার করুন

Next Post

পাচারের আগে উদ্ধার বিপুল পরিমাণ গাঁজা

Tue Nov 30 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ভারত-বাংলাদেশ সীমান্ত মনে হয় পাচারের জন্য নিরাপদ মনে করেছিল। ফলে প্রায় শোনা যায় পাচারের ঘটনা। কিন্তু পুলিশ ঠিক ততটাই সক্রিয় হয়েছে। ফলে প্রায়ই পাচারকারিদের চেষ্টা ব্যর্থ করার পাশাপাশি বাজেয়াপ্ত হচ্ছে প্রচুর পরিমাণে মাদক সামগ্রী। সোমবার এক হাজার ৫০ কেজি গাঁজা বাজেয়াপ্ত করল […]