ভাল্লুকের আতঙ্ক কাটাতে ডুয়ার্সে সচেতনতামূলক প্রচার
Connect with us

দেশের খবর

ভাল্লুকের আতঙ্ক কাটাতে ডুয়ার্সে সচেতনতামূলক প্রচার

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত কয়েকদিন ধরেই ডুয়ার্সে ভাল্লুকের আতঙ্ক জাঁকিয়ে বসেছে। দু’দিন আগেই মেটেলি চা বাগান এলাকায় ভাল্লুকের আক্রমণে এক যুবকের মৃত্যু হয়েছে। অন্যান্য জায়গাতেও ভাল্লুকের আক্রমণের খবর পাওয়া গিয়েছে।

তাই ডুয়ার্সের চা বাগান ও গ্রাম্য এলাকায় ভাল্লুকের আতঙ্ক কাটাতে এবার সচেতনতামূলক প্রচার অভিযানে নামল বনদফতর সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার মেটেলি ব্লকের বড়োদীঘি চা বাগান সহ ধুপঝোরা এলাকায় এই প্রচার চালানো হয়। বড়োদীঘি চা বাগানে ডব্লুউটিআই ফর কিউআরটি টিমের সদস্য দামু মুর্মু, লাছু মাঝি, কুমার খেরিয়া, সুনীল মুন্ডা, বিশাল তেলিতামারিয়া সহ অনেকেই চা বাগানে কর্মরত শ্রমিকদের কাছে গিয়ে ভাল্লুকের আতঙ্ক কাটান। আতঙ্কিত না হয়ে শ্রমিকদের সাবধানে কাজ করার বার্তাও দেন।

পাশাপাশি, বাগানে কোনও বন্যজন্তু দেখতে পেলে আতঙ্কিত না হয়ে বাগান কতৃপক্ষ ও বনকর্মীদের খবর দেওয়ার আবেদন জানানো হয়। অন্যদিকে সোমবার গরুমারা নর্থ রেঞ্জ ও মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় জিপসি গাড়িতে মাইকের মাধ্যমে ধুপঝোরা-সহ সংলগ্ন এলাকায় সচেতনতা মুলক প্রচার করা হয়। রবিবার উত্তর ধুপঝোরা এলাকায় পায়ের ছাপকে কেন্দ্র করে ভল্লুকের আতঙ্ক তৈরি হয়েছিল। জনগনকে অযথা আতঙ্কিত না হয়ে সাবধানে থাকার বার্তা দেওয়া হয় এদিন।

Advertisement