দেশের দৈনিক সংক্রমণ আবার নামল ১১ হাজারের ঘরে

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 3 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের দৈনিক করোনা সংক্রমণ আবার ১১ হাজারের ঘরে নামল। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করানো আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৫০ জন।

গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ ২৬ হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। এরমধ্যে ৪৭১ জনই মারা গিয়েছেন কেরলে। মহারাষ্ট্রে ৪১ এবং পশ্চিমবঙ্গে ১৪ জন মারা গিয়েছেন। এ ছাড়া বাকি সব রাজ্যেই গত ২৪ ঘণ্টায় ১০-এর কম মৃত্যু হয়েছে। অতিমারী পর্বে দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৬৩ হাজার ২৪৫ জন। সংক্রমণ কমায় কমেছে দৈনিক সংক্রমণের হারও। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ছিল ০.৯৪ শতাংশ। দেশে সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই কমছে সক্রিয় রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ১০৮ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ৬৬ হাজার ৫৮৯টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬২ কোটি ২৩ লক্ষ ৩৩ হাজার ৯৩৯টি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৫৮ লক্ষ ৪২ হাজার ৫৩০ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১১১ কোটি ৪০ লক্ষ ৪৮ হাজার ১৩৪ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গড়িয়াহাটে জোড়া খুনে ব্যবহৃত অস্ত্র সহ একাধিক সামগ্রী উদ্ধার

Sat Nov 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গড়িয়াহাটের কাঁকুলিয়া রোডে জোড়া খুনের ঘটনায় বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশ। বাড়ির মালিক তথা কর্পোরেট কর্তা সুবীর চাকী এবং তাঁর গাড়ির চালক রবীন মন্ডলের খুনে ব্যবহৃত ছুরিসহ আরও বেশকিছু গুরুত্বপূর্ণ সামগ্রী উদ্ধার করল পুলিশ। এই খুনের মামলার মূল অভিযুক্ত ভিকি হালদারকে সঙ্গে […]