অসম রাইফেলসের ওপর জঙ্গি হামলা, নিহত কামান্ডিং অফিসার সহ ৬, তীব্র নিন্দা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 2 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের সীমান্তবর্তী দুই দেশ পাকিস্তান এবং চীন ভারতের সিমানায় ঢোকার চেষ্টা করছে। ভারতের সেনা বাহিনী বার বার তাদের প্রচেষ্টা ব্যর্থ করছে। পাক মদতপুষ্ট জঙ্গিদের কাঁটাতারের বেড়া পেরিয়ে ভারতে এসে অশান্তি শুরু করার চেষ্টা বানচাল করছে।

সব সময় সতর্ক থাকা সত্বেও জঙ্গি আক্রমণের শিকার হল ভারতীয় সেনা। মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। শনিবার সকালে মায়ানমার সীমান্তবর্তী চূড়াচাঁদপুর জেলায় জঙ্গিহানায় অসম রাইফেলসের এক কমান্ডিং অফিসার-সহ ছ’জন নিহত হয়েছেন। কয়েকদশক ধরেই ওই এলাকায় সেনা মোতায়ন রয়েছে। এই এলাকাটি ভারত, ভুটান, চীন এবং মায়ানমারের সীমান্ত লাগোয়া। কোন জঙ্গি সংগঠন এই হামলার সাথে জড়িত তা এখনও স্পষ্ট নয়। অনুমান করা হচ্ছে মণিপুর পিপলস লিবারেশন পার্টি এই হামলার সাথে যুক্ত থাকতে পারে। নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন (খাপলাং) গোষ্ঠীরও হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

এই হামলায় অসম রাইফেলস এর কামান্ডিং অফিসার বিপ্লব ত্রিপাঠী ও তাঁর স্ত্রী, ছেলে, গাড়ির ড্রাইভার সহ দুই জন কুইক অ্যাকশন টিমের জওয়ান নিহত হয়েছেন। নিহত কর্নেল বিপ্লব ত্রিপাঠী অসম রাইফেলসের ৪৬ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার ছিলেন। বেহিয়াং থানার অন্তর্গত সিংঘাটের কাছে সায়লসি এবং সেকেন গ্রামের মধ্যবর্তী জঙ্গল ঘেরা এলাকায় তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। কনভয়ের অন্য গাড়ি থেকে জওয়ানেরা পাল্টা গুলি চালালে জঙ্গিরা পালায়। জঙ্গিদের গুলিতে কয়েক জন জওয়ান জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার পরেই মায়ানমার সীমান্তবর্তী মণিপুরের ওই এলাকায় অভিযানে নেমেছে সেনা এবং অসম রাইফেলস।

জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তিনি বলেছেন, ‘অসম রাইফেলসের ওপর যারা হামলা করেছে তাদের এই কাজ খুব নক্কারজনক এবং কুরুচিকর। এই ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের কাউকে ছাড়া হবে না।’ ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে অসম পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। গোটা ঘটনার তীব্র নিন্দা করার পাশাপাশি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘মণিপুরে ৪৬ অসম রাইফেলসের কনভয়ে জঙ্গিদের জঘন্য হামলার তীব্র নিন্দা করছি। আমরা কমান্ডিং অফিসার ও তাঁর পরিবার সহ পাঁচ বীর সেনাকে হারিয়েছি। যা খুবই যন্ত্রণাদায়ক। বীর পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। গোটা দেশ সুবিচারের অপেক্ষায় রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশের দৈনিক সংক্রমণ আবার নামল ১১ হাজারের ঘরে

Sat Nov 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের দৈনিক করোনা সংক্রমণ আবার ১১ হাজারের ঘরে নামল। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করানো আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৫০ জন। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ […]