দেশে গত সাত মাসে সর্বনিম্ন সংক্রমণ, কমল মৃত্যুর সংখ্যাও

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 10 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের দৈনিক করোনা সংক্রমণ আরও কমল। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৪৬ জন। যা গত সাত মাসে সর্বনিম্ন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪০ লক্ষ ৬৭ হাজার ৭১৯ জন।

কমেছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪৪ জনের। এখনও পর্যন্ত গোটা অতিমারী পর্বে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৫২ হাজার ১২৪ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী কমেছে ৫ হাজার ৭৮৬ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৯৫ হাজার ৮৪৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী সুস্থতার হার বর্তমানে ৯৮.০৮ শতাংশ। যা গত বছরের মার্চ থেকে এখনও পর্যন্ত সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭৮৮ জন সুস্থ হয়েছেন।

দেশে করোনা থেকে সেরে উঠেছেন মোট ৩ কোটি ৩৪ লক্ষ ১৯ হাজার ৭৪৯ জন। দৈনিক সংক্রমণের হার কমে হয়েছে ১.২৯ শতাংশ। মোট সংক্রমণের হার ৫.৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ১২৩টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৯ কোটি ৯ লক্ষ ৩৫ হাজার ৩৮১টি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৪১ লক্ষ ২০ হাজার ৭৭২ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ৯৭ কোটি ৬৫ লক্ষ ৮৯ হাজার ৫৪০ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

স্পিকার সময় দিয়েছেন, আগামী মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন বাবুল সুপ্রিয়

Sun Oct 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামী মঙ্গলবার অর্থাৎ ১৯ তারিখ সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চলেছেন বাবুল সুপ্রিয়। লোকসভা সচিবালয় সূত্রে জানা গিয়েছে মঙ্গলবার সকাল ১১টা নাগাদ আসানসোলের সাংসদকে সময় দিয়েছেন স্পিকার ওম বিড়লা। এর আগেও সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য একাধিকবার লোকসভার অধ্যক্ষের কাছে চিঠি […]