দেশে দৈনিক সংক্রমণ তিন হাজারেরও বেশি বাড়লেও কমেছে মৃত্যুর সংখ্যা
Connect with us

দেশের খবর

দেশে দৈনিক সংক্রমণ তিন হাজারেরও বেশি বাড়লেও কমেছে মৃত্যুর সংখ্যা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশের দৈনিক করোনা সংক্রমণ বৃহস্পতিবারের তুলনায় তিন হাজারেরও বেশি বাড়ল। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭২৭ জন। আগের থেকে অনেকটা কমলেও সংক্রমণে দেশের মধ্যে শীর্ষে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ১৫ হাজার মানুষ।

এছাড়া মহারাষ্ট্রে ৩ হাজার ৬৩, তামিলনাড়ুতে ১ হাজার ৬১২, অন্ধ্রপ্রদেশে ১ হাজার ১০, কর্নাটকে ৯৩৩, মিজোরামে ১ হাজার ১৭০ জন আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৭০৭ জন। তবে গত দু’দিনের তুলনায় দেশে মৃত্যুর সংখ্যা অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৭৭ জনের। অতিমারি পর্বে এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৩৩৯ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৭৯৬ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৭৫ হাজার ২২৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ২০ হাজার ৮৯৯টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৭ কোটি ৪ লক্ষ ৭৭ হাজার ৩৩৮ টি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৬৪ লক্ষ ৪০ হাজার ৪৫১ জন। এখনও পর্যন্ত দেশে করোনার টিকাকরণ হয়েছে মোট ৮৯ কোটি ২ লক্ষ ৮ হাজার ৭ জনের।

Advertisement