আধার কার্ডের গুরুত্বপূর্ণ আপডেট, শুনলে চমকে যাবেন
Connect with us

দেশের খবর

আধার কার্ডের গুরুত্বপূর্ণ আপডেট, শুনলে চমকে যাবেন

আপনি হয়তো জানেন যে ব্যাংকের সাথে যদি আপনার আধার কার্ডের লিঙ্ক থাকে তাহলে ব্যাংক অনুযায়ী আপনি দিনে সর্বাধিক আধার কার্ডের মাধ্যমে 10000 টাকার তুলতে পারবেন

Aadhar
Rate this post

ডিজিটাল ডেস্ক – আজকের দিনে মানতেই হবে যে আধার কার্ড একটি গুরুত্বপূর্ণ নথি। সরকারি কাজ বা বেসরকারি কাজ কেওয়াইসি করতে গেলে আধার কার্ড ছাড়া কোন উপায় নেই আর বর্তমান সময়ে ভারতীয় নাগরিকদের পরিচয় পত্রের প্রমাণের একক একটি কার্ডের নাম হচ্ছে এই আধার।

এবার প্রায় সকলেরই থাকা আধার কার্ড নিয়ে একটি গুরুত্বপূর্ণ আপডেট এসেছে। বর্তমানে আধার কার্ড থাকা সত্ত্বেও। দীর্ঘদিন থেকে কেওয়াইসি’র (KYC) আপডেট যদি আপনি না করে থাকেন সেক্ষেত্রে আপনার আধার কার্ডের কেওয়াইসি (KYC) সাথে প্যান কার্ডের মিল না থাকায় আপনার ব্যাংকের অ্যাকাউন্ট যেকোনো সময় ফ্রিজ করে দেওয়া হতে পারে। চলতি বর্ষের শুরুতেই সর্বমোট 32.49 কোটি আধার কেওয়াইসি সম্ভব হয়েছে যেহেতু অনলাইনের মাধ্যমে এ আধারের কেওয়াইসি করা হয় সে ক্ষেত্রে বহু আধার কার্ড ধারীর কেওয়াইসি (KYC) সঠিকভাবে সম্পন্ন হয় না ফলে ব্যাংকের টাকা ট্রানজেকশন এর ক্ষেত্রে দেখা যায় বহু বিপত্তি।

আরও পড়ুন – কেন্দ্র সরকারের এই স্কিমে আবেদন করলেই প্রতিমাসে পেতে পারেন ৮ হাজার টাকা করে পেনশন

Advertisement

অতঃপর সেই সুরাহা পেতে কার্ড উপভোক্তা কে দৌড়াতে হয় ব্যাংকের দরজায়। আপনি হয়তো জানেন যে ব্যাংকের সাথে যদি আপনার আধার কার্ডের লিঙ্ক থাকে তাহলে ব্যাংক অনুযায়ী আপনি দিনে সর্বাধিক আধার কার্ডের মাধ্যমে 10000 টাকার তুলতে পারবেন।

আর কেন্দ্র সরকারি স্কিম রাজ্যের স্কিম এইসব সুবিধা উপভোগ করতে অবশ্যই ডিজিটাল আইডি র হিসেবে আপনার প্যান কার্ড টি যদি দেওয়া থাকে তাহলে অবশ্যই একবার আপনার নিকটবর্তী যেখানে প্যান কার্ড তৈরি করা এবং আপডেট করা হয় সেখানে আপনার কেওয়াইসি (KYC) মিলিয়ে নিন।

Advertisement