দেশের দৈনিক সংক্রমণ আবার নামল ১০ হাজারের ঘরে
Connect with us

দেশের খবর

দেশের দৈনিক সংক্রমণ আবার নামল ১০ হাজারের ঘরে

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশের দৈনিক সংক্রমণ আবার ১০ হাজারের ঘরে নামল। সোমবার দেশে আক্রান্ত হয়েছিলেন ১১ হাজারেরও বেশি মানুষ। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১২৬ জন।

এরমধ্যে কেরলেই আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪০৪ জন। গোটা অতিমারী পর্বে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৩ লক্ষ ৭৭ হাজার ১১৩ জন। সংক্রমণ কমলেও দেশে বিদেশে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ৩৩২ জন। এর মধ্যে শুধুমাত্র কেরলেই মৃত্যু হয়েছে ২৬২ জনের। পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ১০-এর বেশি থাকলেও দেশের বাকি সব রাজ্যেই তা ১০-এর কম।

এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬১ হাজার ৩৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ০.৯৩ শতাংশ। সংক্রমণ কমায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় দুই হাজারেরও বেশি সক্রিয় রোগী কমেছে। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৪০ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৮৫ হাজার ৮৪৮টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬১ কোটি ৬৮ লক্ষ ৪১ হাজার ৬৫৩টি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৫৯ লক্ষ ৮ হাজার ৪৪০ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১০৯ কোটি ৮ লক্ষ ১৬ হাজার ৩৫৬ জন।

Advertisement