ভোপালে হাসপাতালের শিশু বিভাগে আগুন, মৃত ৩ শিশু

জন দেখেছেন : 32
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 36 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সারা বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়েছে করোনা। প্রথম দুই ধাপে বহু মানুষের জীবন কাড়লেও শিশুরা ছিল কিছুটা মুক্ত। বিশ্বস্বাস্থ্য সংস্থা আগাম জানিয়ে দিয়েছে তৃতীয় ঢেউ শিশুদের ওপর আক্রমণ করতে পারে। যে কোনও মুহূর্তে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ।

প্রায় বিভিন্ন হাসপাতাল থেকে খবর পাওয়া যাচ্ছে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শিশু মৃত্যুর ঘটনা। আবার কোনও কোনও রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে আতঙ্ক ছড়িয়েছে। এই উদ্বেগের মাঝেই নতুন উদ্বেগের খবর পাওয়া যাচ্ছে। মধ্যপ্রদেশের একটি হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগলো। সোমবার রাতে হাসপাতালের আইসিইউ-তে আগুন লেগে যায়। সূত্রের খবর, ভোপালের কমলা নেহেরু হাসপাতালের শিশু বিভাগে ভয়াবহ আগুন লাগে। আগুনে ৩ শিশুর মৃত্যু হয়েছে। অসুস্থ বহু শিশু। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

হাসপাতাল থেকে বাইরে বের হওয়া নিয়ে মানুষের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। হাসপাতাল জুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়। ছুটে আসে দমকলের বিশাল বাহিনী। দমকল বাহিনীর তৎপরতায় প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মৃত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে অসুস্থ শিশুদের চিকিৎসার জন্য চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন তিনি। নিহত শিশুদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে মধ্যপ্রদেশ সরকার। তদন্তের জন্য একটি বিশেষ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

নাগরাকাটায় পথ দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু

Tue Nov 9 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : জলপাইগুড়িতে পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। সোমবার গভীর রাতে নাগরাকাটা ব্লকের লুকসান লাগোয়া কালিখোলা বস্তি এলাকায় ৩১ নং জাতীয় সড়কের ওপর এই ঘটনাটি ঘটেছে। মৃত দুই যুবকের নাম সাবির আলম, বয়স ২৪ বছর এবং রমজান আনসারি, বয়স ২৭ বছর। সাবির […]