এই দেশ টি বিশ্বের এমন একটি দেশ, যেখানে টিভি ইন্টারনেট রেডিও এসবের কোন প্রয়োজন পড়ে না

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 46 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: হিমালয়ের গভীরে চীন এবং ভারতের সীমান্তে রয়েছে ভুটান রাজ্য। যা সর্বদা কার্বন নিরপেক্ষই নয় বরং কার্বন নেতিবাচক দেশ বলে পরিচিত:। কারণ ভুটান কার্যকরভাবে পরিবেশে কার্বন ডাই অক্সাইড এর চেয়ে বেশি অক্সিজেন নির্গত করে।

 

ভুটানকে দুনিয়ার সব থেকে গরিব ও অদ্ভুত দেশ বলে ঠিকই কিন্তু এখানকার মানুষ সবসময় সুন্দর হাসি খুশি জীবন কাটাতে ভালোবাসে। কারণ তাদের বিকাশের মাপদণ্ডই তাদের খুশি থাকা বোঝায়। এখানে কোন অধিকারই নেই এবং কোন ঘরহীন ব্যক্তিও নেই। এখানে মানুষের টিভি ইন্টারনেট রেডিও এসবের কোন প্রয়োজন পড়ে না। কারণ এরা পরিবেশের সাথে নিজের জীবন কাটাতে ভালোবাসে। ভুটানের এক পাশে রয়েছে চীন আর এক পাশে রয়েছে ভারত আর একদিকে তিব্বত। ভুটানের রাজধানী হল থিম্পু। এখানে সকল মানুষের মধ্যে 76% বুদ্ধিস্ট রয়েছে বাকি 24% রয়েছে হিন্দু। এখানকার মানুষ ভীষণ সৃজনশীল হয়।

খানকার স্থাপত্য ভীষন শক্তিশালী, এক পাহাড়ের গায়ে গড়ে উঠেছে সুন্দর সুন্দর অট্টালিকা। এখানকার মানুষ গাছ ভীষণ ভালোবাসে। 2015 সালে ভুটানে মাত্র এক ঘণ্টায় 50 হাজার গাছ লাগানোর জন্য গ্রিনিচ রেকর্ডের নাম ওঠে ভুটানের। ভুটানের প্রায় 70 শতাংশ এলাকা বনে ঘেরা রয়েছে। হাজার 1999 সালে এখানে প্লাস্টিক নিষিদ্ধ করা হয়। ভুটানের নাম ভুটান নয়.. এর স্থানীয় নাম হলো “ড্রউক ইউল”.। যার মানে হলো ড্রাগনের দেশ।এখানকার সকল মানুষের জন্মদিন বছরের প্রথমে একই দিনে উদযাপিত হয়। এখানে বুদ্ধদেবের আরাধনা করা হয় এবং তার দেখানো মার্গএই জীবন যাপন করা হয়। এখানকার মানুষের মধ্যে কোনো লড়াই ঝগড়া হয় না এখানের মানুষেরা ভীষণ শান্ত স্বভাবের হয়..। তাই দুনিয়ার সবথেকে খুশীর দেশের নাম হল ভুটান।

সংবাদটি শেয়ার করুন

Next Post

অর্থ মন্ত্রক নিজের হাতে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Tue Nov 9 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :পূর্ব ঘোষণা মত রাজ্য মন্ত্রী সভার সম্প্রসারন করা হয়েছে। গত বিধানসভা ভোটের পর রাজ্য মন্ত্রীসভা গঠন করা হয়েছিল। বিধানসভা ভোটে না জিতেও মন্ত্রী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অর্থমন্ত্রী অমিত মিত্র। মুখ্যমন্ত্রী বিধানসভা উপনির্বাচনে জিতে আসলেও ভোটে দারান নি অমিত মিত্র। ফলে […]