লকডাউনে গ্রাম দত্তক, দুঃস্থদের সাহায্য করতে ৬০০ কোটির সম্পত্তি দান চিকিৎসকের
Connect with us

দেশের খবর

লকডাউনে গ্রাম দত্তক, দুঃস্থদের সাহায্য করতে ৬০০ কোটির সম্পত্তি দান চিকিৎসকের

Parama Majumder

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সালটা ২০২০, সারাদেশে একটু একটু করে ছড়িয়ে পড়ছিল মারণ ব্যাধি করোনা ভাইরাস। অদৃশ্য এই মহামারীর হাত থেকে বাঁচতে কার্যত সারা দেশজুড়ে চলছিল দফায় দফায় লকডাউন। সাধারণ,গরিব মানুষের সেই দুর্দিনে গ্রাম দত্তক নিয়ে তাঁদের খাওয়া পড়ার ব্যবস্থা করেছিলেন তিনি।

চারবারের রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত চিকিৎসক ফের নজির গড়লেন। এবার নিজের ৬০০ কোটির সম্পত্তি গরিব মানুষদের সেবার জন্য দান করলেন উত্তরপ্রদেশ সরকারকে। তিনি আর কেউ নন, তিনি হলেন উত্তরপ্রদেশের মোরাদাবাদের জনপ্রিয় চিকিৎসক Arvind Goyal।

জানা গিয়েছে, বুধবার উত্তরপ্রদেশ সরকারের হাতে তিনি তুলে দেন নিজের সম্পূর্ণ সম্পত্তি। যার বাজার মূল্য প্রায় ৬০০ কোটি টাকা। যা তিনি গত ৫০ বছর ধরে কাজ করে উপার্জন করেছেন। শুধু তাই নয়, সম্পত্তি দান করার পর তিনি জানান, প্রায় ২৫ বছর আগে তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: Presidential Election 2022: দ্রৌপদী মুর্মু বনাম যশবন্ত সিনহা, রাইসিনা হিলের উত্তরসূরি কে…

এছাড়াও তিনি অরবিন্দ কুমার গয়াল লকডাউন চলাকালীন মোরাদাবাদের ৫০টি গ্রাম দত্তক নিয়ে মানুষকে বিনামূল্যে নানা সুবিধা প্রদান করেছিলেন। এমনকি রাজ্যের দরিদ্রদের জন্য বিনামূল্যে শিক্ষা ও উন্নত চিকিৎসার ব্যবস্থা করেছিলেন সেই সময়।

আরও পড়ুন: অসুস্থ ভগবন্ত মান, হাসপাতালে ভর্তি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

Advertisement

আরও জানা গিয়েছে, অরবিন্দ গোয়েল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা দেবী পাতিল এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ এপিজে আবদুল কালাম সহ কর্তৃক চারবার সম্মানিত হয়েছেন। স্ত্রী রেনু গোয়েল ছাড়াও অরবিন্দের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.