কুমারগঞ্জ থেকে কোটি কোটি টাকার সাপের বিষ উদ্ধার

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 0 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সাপ এমন একটা প্রাণী, যার নাম শুনলেই গা হাত পা শিউড়ে ওঠে। বিষধর সাপ হলে তো কোনও কথাই নেই। সেই সব বিষধর সাপ কামড়ে এক ফোটা বিষ রক্তে মিশে গেলেই তো যে কোনও সময়ে জীবনে ইতি পড়ে যায়। সেই সাপের বিষ নিয়েই রমরমিয়ে চলছে বেআইনি ব্যবসা। ছোটখাটো নয়, কোটি কোটি টাকার ব্যবসা।

এমন চাঞ্চল্যকর তথ্য ধরা পড়ল দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ বিওপি এলাকায়। বিএসএফ-এর ৬১ নম্বর ব্যাটেলিয়ানের জাওয়ানরা কোটি টাকার সাপের বিষ উদ্ধার করলেন যার বাজার মুল্য আনুমানিক প্রায় ১২ কোটি টাকা। যেহেতু ভারত-বাংলাদেশ বর্ডারের কাছাকাছি এলাকা থেকে উদ্ধার হয়েছে তাই বিএসএফের অনুমান কাচের জার ভর্তি বিশাল মূল্যের এই সাপের বিষ বাংলাদেশে পাচারের উদ্দেশ্য ছিল।

কে বা কারা এই সাপের বিষ পাচারের উদ্দেশ্যে নিয়ে এসেছিল, তা নিয়ে ধন্দে রয়েছে বিএসএফ। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। বাংলাদেশে পাচারের উদ্দেশ্য আনুমান করা গেলেও সাপের বিষ ভর্তি ওই কাচের জারে ‘মেড ইন ফ্রান্স’ লেখা ছিল। উদ্ধারের পর ওই সাপের বিষ বন দফতরের হাতে তুলে দিয়েছে বিএসএফ। তবে এই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে সাপের বিষ উদ্ধার করেছে বিএসএফ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পেট্রোলের পর রাজ্যের একাধিক জেলায় সেঞ্চুরি করল ডিজেল

Sun Oct 24 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মধ্যবিত্তের চিন্তা দিন দিন বেড়েই চলেছে। কমার কোনও লক্ষণ নেই। মধ্যবিত্তের কোণঠাসা পরিস্থিতি থেকে যেন নিস্তার নেই। সেঞ্চুরি আগেই পার করেছিল পেট্রোল। এবার পশ্চিমবঙ্গের সাত জেলায় সেঞ্চুরি করে ফেলল ডিজেল। আলিপুরদুয়ারে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ২৯ পয়সা, প্রতি লিটার ডিজেলের […]