দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা দু'লক্ষ ছাড়িয়ে গেল!
Connect with us

দেশের খবর

দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল!

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সারা বিশ্বে প্রভাব বিস্তার করে চলেছে করোনা এবং ওমিক্রন। সাধারণ মানুষ যেমন আক্রান্ত হচ্ছেন ঠিক তেমনই করোনার সঙ্গে যাঁরা সামনে দাঁড়িয়ে লড়াই করছেন, তাঁরাও ব্যাপক হারে আক্রান্ত হচ্ছেন। সংক্রমণ রোধের জন্য সরকার একের পর এক পদক্ষেপ নিলেও আক্রান্তের সংখ্যা কমছে না।

সামনেই পাঁচ রাজ্যের নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়েছে। পাশাপাশি আছে পৌষ সংক্রান্তির পুণ্যস্নান। সুতরাং যথেষ্ট উদ্রেগ বাড়ছে সরকার এবং সাধারণ মানুষের। উদ্বেগ বাড়িয়ে দেশে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই লাখে পৌঁছে গেল। ঝড়ের গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০। দেশের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। সে রাজ্যে ৪৬ হাজার ৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে সংক্রমিতের সংখ্যা সাড়ে ২৭ হাজার ছাড়িয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৫৫ জন। এ ছাড়া কর্ণাটকে ২১ হাজার ৩৯০ জন এবং তামিলনাড়ুতে ১৭ হাজার ৯৩৪ জন আক্রান্ত হয়েছেন। কেরলে ১২ হাজার এবং উত্তরপ্রদেশে সাড়ে ১৩ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন। রাজস্থান, গুজরাত এবং ওড়িশায় দৈনিক সংক্রমণ ১০ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। বিহার, পঞ্জাব, ঝাড়খণ্ড, হরিয়ানা, ছত্তীসগড় এবং গোয়াতেও আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। মধ্যপ্রদেশ, তেলঙ্গানা, অসম, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশেও বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৬৩ লক্ষ ১৭ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হারও ১১ থেকে বেড়ে হয়েছে ১৩.১১ শতাংশ। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৪ হাজার ৮২৫ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৮০ জনের। এখনও পর্যন্ত দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লক্ষ ৮৬ হাজার ৯৩৫টি। এখনও পর্যন্ত দেশে টেস্ট হয়েছে মোট ৬৯ কোটি ৭১ লক্ষ ৬১ হাজার ৩১৫ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা দিয়েছেন ৭৬ লক্ষ ৩২ হাজার ২৪ জন। এখনও পর্যন্ত দেশ টিকাকরণ হয়েছে মোট ১৫৪ কোটি ৬১ লক্ষ ৩৯ হাজার ৪৬৫ জনের। অন্যদিকে, দেশে এখনও পর্যন্ত ৫ হাজার ৪৮৮ জনের দেহে ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে। তারমধ্যে সুস্থ্য হয়ে উঠেছেন ২ হাজার ১৬২ জন।

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.