বিএসএফ- এর ক্ষমতা বৃদ্ধিতে এবার সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়

জন দেখেছেন : 25
0 0
Read Time:2 Minute, 27 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কয়েকদিন আগেই আইন শৃঙ্খলা রক্ষার জন্য কেন্দ্রীয় সরকার সীমান্তবর্তী এলাকার জেলাগুলিতে বিএসএফ- এর ক্ষমতা বৃদ্ধি করেছে। মূলত উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলা বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা।

এই তিন জেলায় সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফ-এর ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। তাই নিয়েই এবার সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠকে বিএসএফ-এর ক্ষমতা বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান। তিনি বলেছেন, ‘রাজ্যের আইন শৃঙ্খলা দেখার দায়িত্ব রাজ্যের পুলিশের। আর রাজ্যের পুলিশ সেটা খুব ভালো ভাবেই পালন করছে। বিএসএফ সীমান্ত ছেড়ে ভেতরে হস্তক্ষেপ করলে এলাকায় অশান্তির সৃষ্টি হবে। তাই অবিলম্বে কেন্দ্রের এই সিদ্ধান্ত বাতিলের দাবী জানাচ্ছি।’ তিনি আরও বলেন, কেন্দ্রের এই সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় কাঠামোর ওপর হস্তক্ষেপ।

পশ্চিম বঙ্গের সীমান্তবর্তী এলাকা গুলো বাংলাদেশ, নেপাল, ভুটান এই সব দেশের সঙ্গে পশ্চিমবঙ্গের সম্পর্ক ভালো বলে এই এলাকা গুলোতে বেশি কড়াকড়ির প্রয়োজন নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পঞ্জাবও বিএসএফ- এর ক্ষমতা বৃদ্ধির বিরোধিতা করেছে। মূলত, গত কয়েকমাস থেকে বিভিন্ন দেশের সীমান্তবর্তী দেশগুলো, প্রধানত পাকিস্থান এবং চিনের সাথে পরিস্থিতি দিন-দিন অবনতি হচ্ছে। আর তাই কেন্দ্র সীমান্তবর্তী এলাকাগুলোতে নজরদারি বাড়াতে চায়। আর তাই বিএসএফ- এর ক্ষমতা বৃদ্ধি করেছে বলে মনে করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সাড়ে সাত মাস পর দেশের দৈনিক সংক্রমণ নামল সাড়ে ১২ হাজারের নিচে

Tue Oct 26 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সাড়ে ১২ হাজারের নিচে নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪২৮ জন। গত ২ মার্চ দেশে দৈনিক সংক্রমণ নেমেছিল এত নিচে। সেদিন দেশে সংক্রমিত হয়েছিলেন ১২ […]