স্কুল কি আদৌ খুলবে! জনস্বার্থ মামলা দায়ের হল হাইকোর্টে

জন দেখেছেন : 28
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 28 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য সারা বিশ্বের প্রায় সব দেশেই লকডাউন ঘোষণা হয়েছিল। বাস, ট্রেন, অফিস, আদালত বন্ধ করে দেওয়া হয়। বাদ যায়নি স্কুল-কলেজ। সবকিছু বন্ধ করে দেওয়া হয়। প্রায় দেড় বছর ধরে স্কুল-কলেজের পঠন-পাঠন বন্ধ। পড়াশোনা শুরু হয় অনলাইনে।

কিন্তু এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় দেশের বিভিন্ন রাজ্যে স্কুল খোলার পক্রিয়া শুরু হয়েছে। বাদ যায়নি পশ্চিমবঙ্গ, গত ২৬ সেপ্টেম্বর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল খোলার কথা ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই স্কুল পড়ুয়া এবং অবিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। এবার স্কুল খোলার সিদ্ধান্ত নিয় হাইকোর্টে দায়ের হল জনস্বাস্থ্য মামলা। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে একটা জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী সুদীপ ঘোষ। সুদীপবাবু তাঁর আবেদনে বলেছেন, কোন রকম পরিকল্পনা ছাড়াই স্কুল খোলা হচ্ছে।

ছাত্র-ছাত্রীদের এখনও ভ্যাকসিন নেওয়া হয়নি। এছাড়া স্কুলে স্যানিটাইজার নিয়ে কোনও উল্লেখ করা নেই। এইরকম পরিকল্পনাহীন ভাবে স্কুল খুললে ছাত্র-ছাত্রীদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাবে। ফলে স্কুল খোলার সঠিক নির্দেশিকা জারি করতে বলেছেন। এছাড়া স্কুলে ক্লাস করতে আসা ছাত্র-ছাত্রীদের ক্লাসের সঠিক সময় উল্লেখ করতে বলেছেন তিনি। আগামী বৃহস্পতিবার এই মামলার সুনানি। জনস্বার্থ মামলা দায়ের হওয়ার ফলে স্কুল আদৌ কি খুলবে, তা জানতে বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেওয়ার হুমকি, আত্মঘাতী স্কুল ছাত্রী

Mon Nov 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ:  এলাকার এক যুবক পাড়ার এক তরুণীকে অশ্লীল ছবি দেখিয়ে অনেকদিন ধরেইই ব্ল্যাকমেল করছিল। প্রথমে মেয়েটি গুরত্ব না দেওয়ায় ওই ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেওয়ার হুমকি দিতে থাকে। এতেই তরুণী মানসিক ভাবে ভেঙে পড়েন। তাতে থামে না ওই যুবক। তরুণীর বাবার মোবাইলে […]