রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে সুফল বাংলা নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর
Connect with us

বাংলার খবর

রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে সুফল বাংলা নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোপণ্যের দাম। বাড়ছে শাকসবজির দামও। বাজারে গিয়ে পকেটে টান পড়ছে সাধারণ মানুষের। এই অবস্থায় বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে ফের কেন্দ্রকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee।

কেন্দ্রের বিরুদ্ধে পেট্রল-ডিজেলের ক্রমাগত দাম বৃদ্ধি নিয়ে সোচ্চার হওয়ার পাশাপাশি রাজ্যের মানুষকে কিছুটা স্বস্তি দিলেন তিনি। সুফল বাংলা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ” বাড়ানো হচ্ছে সুফল বাংলা স্টল। সারা রাজ্যে ৫০০ সুফল বাংলার স্টল হবে। সুফল বাংলার মোবাইল স্টল বেসরকারি স্কুল বাস ও jnurm বড় বাসগুলোকে ব্যবহার করা হবে। এখন রাজ্যে ৩৩২টি সুফল বাংলার স্টল আছে। সেখান থেকে মানুষ খোলা বাজারের থেকে কম দামে জিনিস কিনতে পারবেন।”

আরও পড়ুন: GST বাবদ প্রাপ্য টাকা দিচ্ছে না কেন্দ্র, মমতার নিশানায় মোদি সরকার

Advertisement

তিনি আরও বলেন,”আলু-পটল,বিট গাজরের দাম বেড়েছে। বাজারে ২২ টাকা করে আলু বিক্রি হলেও সুফল বাংলার স্টল থেকে ২০ টাকা কেজিতে আলু কিনতে পারবেন সাধারণ মানুষ। পেঁয়াজও ২০ টাকা কেজিতে কেনা যাবে। তবে সুখসাগর পেঁয়াজের দাম কমিয়ে ১৫ টাকা করে দেওয়া হল। পেঁপে-ছোলা,খেজুর সহ অন্যান্য ফল সুফল বাংলার স্টলে রাখতে হবে।”

আরও পড়ুন: সাতবছর পর মুক্তি! জেল থেকে ছাড়া পেলেন সুদীপ্ত সেন-গৌতম কুন্ডু

প্রতিদিন সকাল ৮’টা থেকে ১১’টা পর্যন্ত এবং বিকেল ৩’টে থেকে ৭’টা পর্যন্ত সুফল বাংলার স্টল খোলা থাকবে। আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, ছোলা ১ কেজি এবং কলা দু’ডজন করে প্যাকেট ব্যবস্থা করতে হবে। মানুষকে এই সঙ্কট থেকে মুক্তি দিতে বাংলার প্রতিটি প্রান্তে এই সুফল বাংলার স্টল পাওয়া যাবে। এছাড়াও আগামী ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত দুয়ারে সরকার আয়োজন করা হবে। কারণ আগামী ৫ মে তৃতীয় তৃণমূল সরকারের প্রথম বছরপূর্তি হবে।”

Advertisement