Nimtala Fire: নিমতলায় কাঠের গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ড, হুলুস্থুল এলাকায়
Connect with us

বাংলার খবর

Nimtala Fire: নিমতলায় কাঠের গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ড, হুলুস্থুল এলাকায়

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সাতসকালে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল কলকাতার নিমতলা এলাকায়। শনিবার নিমতলার একটি মালের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে উপস্থিত রয়েছে দমকল বাহিনী এবং মন্ত্রী শশী পাঁজা।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শনিবার নিমতলার মহর্ষি দেবেন্দ্র রোডে একটি কাঠের গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। গুদামের ভিতর প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঘটনায় যাতে কোনও হতাহতের ঘটনা না ঘটে তার জন্য স্থানীয় বাসিন্দাদের সতর্ক করছে জোড়াবাগান থানার পুলিশ। আশপাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন: Birsa Munda Airport: বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেওয়া হবে বিমানবন্দর, আতঙ্ক যাত্রীমহলে

Advertisement

এদিন সকাল ১০টা নাগাদ এই আগুন প্রথম দেখতে পান আশপাশের লোকজন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। প্রথমে তিনটি এবং পরে আগুন আরও ছড়িয়ে পড়ায় মোট ছয়টি ইঞ্জিনকে আগুন নেভানোর কাজে লাগানো হয়। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের। যদিও ঠিক কী কারণে এই আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি।

ইতিমধ্যেই কালো ধোঁয়ায় ভরে গিয়েছে নিমতলার ওই এলাকা। আশপাশেও প্রচুর সংখ্যক গোডাউন রয়েছে মহর্ষি দেবেন্দ্র রোডের উপর। সেখানে যাতে কোনওভাবে আগুন ছড়িয়ে পড়তে না পারে, তার জন্য সতর্ক করা হয়েছে এলাকা মানুষকে। ওই এলাকায় প্রচুর শ্রমিক বসবাস করেন। তাঁরা গুদামের ভিতরও রান্না করে খাওয়া দাওয়া করেন। কোনওভাবে সেই রান্নার সময়ই এই আগুন লেগেছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Pitbull Attack: মালিকের হাত থেকে ছুটে সটান কামড় বসাল খুদের কানে, পিটবুলের কামড়ে জখম নাবালক

Advertisement

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে ট্যাংরার রঙের কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। তার আগে শিবপুর বার্জার পেন্টসের কারখানায় ভয়াবহ আগুন লাগে। মর্মান্তিক সেই ঘটনায় ১৮ জন অগ্নিদগ্ধ হন বলে জানা গিয়েছে। তাঁদের সকলকে কলকাতায় পাঠানো হয় চিকিৎসার জন্য।

আরও পড়ুন: রাজধানীর জনপ্রিয় রেস্তরাঁয় বিধ্বংসী অগ্নিকাণ্ড

আরও পড়ুন: Breaking News: শিবপুরে বার্জার পেইন্টসের কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড!

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.