রয়েছে ৩ সন্তান, ১০০০ সরকারি কর্মচারীকে শোকজ নোটিশ ধরাল এই রাজ্য
Connect with us

দেশের খবর

রয়েছে ৩ সন্তান, ১০০০ সরকারি কর্মচারীকে শোকজ নোটিশ ধরাল এই রাজ্য

Parama Majumder

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অদ্ভুত নিয়মের গেরোয় সরকারি চাকরি খোয়াতে বসেছেন অন্তত ১ হাজার স্কুল শিক্ষক.এবং সরকারি চাকুরিজীবীরা। দুইয়ের বেশি সন্তান থাকায় খুঁজে খুঁজে সেইসব সরকারি কর্মচারীদের তালিকা তৈরি করে তাঁদের হাতে শোকজ নোটিশ ধরাল সরকার।

ফ্যামিলি প্ল্যানিং-এও সরকারি হস্তক্ষেপ। তাও আবার চাকরি চলে যাওয়ার মতোন ভয়? আজ্ঞে হ্যাঁ। এমনই কাণ্ড ঘটেছে সুদূর মধ্যপ্রদেশে। সেখানে প্রায় ১০০০ সরকারি চাকুরিজীবীর চাকরি এখন প্রশ্নের মুখে পড়ে গিয়েছে। কারণ একটাই তাঁদের প্রত্যেকেরই রয়েছে তিন সন্তান। এমন অবস্থায় সরকারের এই বেনজির সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: রাতের আকাশে মায়াবী আলোর ছটা, ভাইরাল ভিডিয়ো ঘিরে নেটপাড়ায় হইচই

Advertisement

জানা গিয়েছে, ২০০০ সালের মধ্যপ্রদেশ সরকারের (MadhyaPradesh) একটি নির্দেশিকায় বলা হয়েছিল, ২০০১ সালের ২৬ জানুয়ারির পর থেকে যে সমস্ত চাকুরীজীবীদের তিনটি করে সন্তান থাকবে তাঁদের কাজ থেকে বাদ দিয়ে দেওয়া হবে। সম্প্রতি মধ্যপ্রদেশ বিধানসভার অধিবেশনে একজন বিধায়ক জানতে চান, ২০০১ সাল থেকে তিন সন্তানের ক্ষেত্রে যে নিয়ম চালু করা হয়েছিল তা কতটা কার্যকর হয়েছে। আর তাঁর এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে যেন কেঁচো খুঁড়তে কেউটে বেরোনর যোগার মধ্যপ্রদেশ জুড়ে।

আরও পড়ুন:  তিনমাসের শিশুকন্যাকে ৭ বার বিক্রির চেষ্টার অভিযোগ, কাঠগড়ায় বাবা সহ ১১

আরও জানা গিয়েছে, বিধায়কের ওই প্রশ্নের পরই তালিকা ধরে খোঁজা শুরু হয় কাদের তিন সন্তান রয়েছে। এছাড়াও ২০০১ সালের ২৬ জানুয়ারির পর কারা তৃতীয় সন্তানের জন্ম দিয়েছেন। সেইমতো সরকারি ওই সমীক্ষায় উঠে এসেছে মধ্যপ্রদেশের মোট ১০০০ জন সরকারি কর্মচারীর নাম। যাদের প্রত্যেকেরই তিনটি করে বাচ্চা রয়েছে। যদিও সরকারি এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন তাঁরা। সরকারের তরফে এই নিয়ম জারি করা হলেও এর আগে তাঁরা এই ধরণের কোনও খবর শোনেনি।

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.