সরকারি বাংলো ছাড়তেই উদ্ভবের বিদায়ের জল্পনা আরও উজ্জ্বল হলো
Connect with us

দেশের খবর

সরকারি বাংলো ছাড়তেই উদ্ভবের বিদায়ের জল্পনা আরও উজ্জ্বল হলো

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মঙ্গলবার থেকেই মারঠা রাজনীতিতে একের পর এক চমক ঘটে চলেছে। মহারাষ্ট্রে রাজনৈতিক মহা সঙ্কটের মধ্যেই বুধবার রাতে সরকারি বাসভবন ছাড়লেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। তবে এখনই তিনি লড়াইয়ের ময়দান ছেড়ে যাচ্ছেন না। তাই মুখ্যমন্ত্রীর পদ থেকে এখনই পদত্যাগ করছেন না বলেই জানিয়ে দিয়েছেন তিনি।

ইতিমধ্যেই বিদ্রোহী শিবিরের প্রধান মুখ সেই একনাথ শিন্ডে ইতিমধ্যেই নিজেদের ‘প্রকৃত শিবসেনা পরিষদীয় দল’ দাবি করে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি এবং ডেপুটি স্পিকার নিহারী সীতারাম জিরওয়ালকে চিঠি দিয়েছেন। সেই সঙ্গে তিনি দাবি করেছেন, ৩৪ নয়, তাঁর সমর্থনে ৪৬ বিদ্রোহী শিবসেনা বিধায়ক রয়েছেন। সংখ্যাটা আরও বাড়বে বলেও হুঁশিয়ারি দিয়েছেন। যদিও এদিন রাতে মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে দলীয় বিধায়ক এবং রাজ্যবাসীর উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রী ও দলের প্রধানের পদ ছেড়ে দিতে তৈরি আছেন। তিনি বলেছেন, ‘দলের বিদ্রোহী বিধায়করা যদি না চান তাহলে আমি এখনই ইস্তফা দিতে প্রস্তুত আছি। আমি আমার পদত্যাগপত্র তৈরি রেখেছি। তবে, বিধায়কদের এসে আমাকে বলতে হবে যে তারা আমাকে আর চায় না। মুখ্যমন্ত্রীর পদ আসবে যাবে। কিন্তু মানুষের ভালোবাসাই হল আসল। গত দুই বছরে মানুষের থেকে আমি যে শ্রদ্ধা ও ভালোবাসা পেয়েছি, তার জন্য আমি সত্যিই ভাগ্যবান।’ ঘটনাচক্রে এই বক্তব্য রাখার কয়েক ঘন্টার মধ্যেই উদ্ভব ঠাকরে তাঁর সরকারি বাসভবন ছেড়ে পৈতৃক ভিটে মাতোশ্রীতে চলে যান।

শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতও জানিয়ে দিয়েছেন, উদ্ভব ঠাকরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী থাকবেন। তিনি বলেছেন, ‘মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরেই থাকবেন। তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন না। প্রয়োজনে আমরা বিধানসভায় শক্তি পরীক্ষা দিতেও রাজি আছি।’ তবে যেভাবে প্রতিমুহূর্তে মহারাষ্ট্রের রাজনৈতিক পটভূমির পরিবর্তন হচ্ছে, তাতে আর কয়েক ঘণ্টা পরে কী ঘটবে, তা সকলেরই অজানা। তাই রাষ্ট্রপতি নির্বাচনের আগে এখন গোটা দেশেরই চোখ রয়েছে মহারাষ্ট্রের দিকে।

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.