শেওড়াফুলিতে নারকেল ফাটিয়ে, ফুলের মালা পরিয়ে ট্রেন বরণ করলেন হকাররা

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 8 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ট্রেনে হকারি করেই ওঁদের দিন চলে। হকারি করেই পরিবারের মুখে খাবার তুলে দেন ওঁরা। করোনা অতিমারীর সময় থেকে ট্রেন বন্ধ হয়ে গেলে কর্মহীন হয়ে পড়েন হকারীর সঙ্গে যুক্ত অসংখ্য মানুষ।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে মাঝে কিছু ট্রেন চালু হলেও হকারদের রোজগারের প্রধান উৎস ছিল লোকাল ট্রেন। ফলে হকারদের অনিশ্চয়তা মেটার কোনও উপায় ছিল না। অবশেষে এই সমস্যার সমাধান হয়েছে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে রবিবার থেকেই চালু হয়েছে লোকাল ট্রেন। স্বস্তির নিশ্বাস ফেলেছেন লোকাল ট্রেনের হকাররা। লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হওয়ার এই সিদ্ধান্তে বেজায় খুশি তাঁরা। রবিবার সকালে ট্রেন হুগলির শেওড়াফুলি স্টেশনে ঢোকার আগেই হকারির সঙ্গে যুক্ত মানুষরা ভিড় করতে থাকেন।

ট্রেন ঢোকা মাত্র রীতিমতো নারকেল ফাটিয়ে, ট্রেনে মালা পরীয়ে, ধূপ-ধুনো দিয়ে ট্রেনকে বরণ করেন হকাররা। বেজায় খুশি হকারদের যুক্তি, লোকাল ট্রেন হকারদের রোজগারের উৎস। অনেকদিন ট্রেন বন্ধ থাকায় রোজগার বন্ধ হয়ে গিয়েছিল। লোকাল ট্রেন চালু হওয়ার ফলে আবার তাঁরা রোজগারের সাথে যুক্ত হতে পারবেন। লোকাল ট্রেন যেন সারাজীবন চলে এবং হকারদের রোজগার যেন সারাজীবন বন্ধ না হয়, সেই কামনা করেই তাদের এই আয়োজন বলে জানিয়েছেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশে আরও কমল করোনার দৈনিক সংক্রমণ

Mon Nov 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে আবারও কমল করোনার দৈনিক সংক্রমণ। তবে বেড়েছে সংক্রমণের হার। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১৪ জন। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হলেন মোট তিন কোটি ৪২ লক্ষ ৮৫ হাজার ৮১৪ […]