গুরুত্বপূর্ণ সংবাদ! ভারতীয় এই রেলে বন্ধ হতে চলেছে RAC টিকিট

Garib Rath Off RAC
জন দেখেছেন : 1687
0 0
Read Time:2 Minute, 22 Second

ডিজিটাল ডেস্ক – আমাদের গন্তব্যে পৌঁছানোর অন্যতম ভুমিকা রাখে ভারতীয় রেল (Indian Railways) আর তাতে টিকিট বুকিংয়ের সময় বেশ কিছু বিশেষ নিয়মাবলী রয়েছে। আপনি যখন টিকিট বুক করেন তখন টিকিট কনফার্ম হয়ে যায়, বা থাকে ওয়েটিং লিস্টে। হয়তো আপনি জানেন এই দুই সিস্টেমের পরেও রয়েছে আরো একটি অপশন, আর সেটি হলো RAC (Reservation Against Cancellation)।

হটাৎ কোথাও যেতে হবে আর তখন আমরা অনেকেই ওয়েটিং লিস্ট থেকে কমছে কম RAC তে হলেই টিকিট কাটতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।  কারণ  RAC হলে টিকিট ক্যানসেল হয়না। তাই একান্ত প্রয়োজনে দুজন একই সিটে চেপে যাওয়া যায়।

কিন্তু এবার সেই RAC টিকিট হতে চলেছে বন্ধ। ভয় পাবেন না ভারতীয় রেলের সমস্ত ট্রেনের ক্ষেত্রে এই RAC সিস্টেম এখনই বন্ধ হচ্ছে না, শুধু মাত্র গরীব রথ ( Garibrath Express)  ট্রেনে RAC টিকিটের সুবিধা পাবেন না আপনি। মিললে কনফার্ম টিকিট পাবেন, আর নয়তো অপেক্ষা করেই থেকে যেতে হবে।

প্রসঙ্গত, এই গরীব রথ এমন একটি ট্রেন যেখানে বিভিন্ন রকম আসনের সমন্বয় রয়েছে। এই ট্রেনের কোচে সাধারণ ট্রেনের চেয়ে বেশি আসন থাকে যার জন্যে ভ্রমণের সময় যাত্রীদের ব্যাপক অস্বস্তির সম্মুখীন হতে হয়।

আর সেই দিক খেয়াল রেখে রেল কর্তৃপক্ষ দেশের সর্বমোট ৫৪ টি গরীব রথ এক্সপ্রেসের জন্য RAC বন্ধের এই নয়া নির্দেশিকা জারি করেছে। সেখানে বলা হয় যে, এবার থেকে RAC এর মাধ্যমে টিকিট কাটা আর সম্ভব হবে না। এখন এই নিয়ম ৫৪ টি গরীব রথ ট্রেনের জন্য লাগু হবে।

আরোও পড়ুন – জেনে নিন একজন সিজারিয়ান মায়ের খাবার তালিকা সম্পর্কে

সংবাদটি শেয়ার করুন

Next Post

Sabyasachi Chowdhury : ফেসবুক বন্ধ করে দিলেন সব্যসাচী চৌধুরী, নয়া চিন্তার ভাঁজ

Tue Nov 22 , 2022
বাংলা টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম পরিচিত মুখ ছিলেন তরুণী অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma), তার কাছের বন্ধু তথা প্রেমিক অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। অভিনেত্রী ঐন্দ্রিলা বেঁচে থাকা কালীন
Sabyasachi Chowdhury