ম্যাচ হেরে সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ হারাল পর্তুগাল

জন দেখেছেন : 8
0 0
Read Time:3 Minute, 17 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের মাঠে সার্বিয়ার কাছে হেরে সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ হাতছাড়া করল পর্তুগাল। পয়েন্ট টেবিলে দুই দল একই জায়গায় থাকলেও গোল পার্থক্যে এগিয়ে থাকার সুবাদে পর্তুগালের দরকার ছিল শুধু হার এড়ানো। তাহলেই দেশের মাঠে উদযাপন করতে পারত বিশ্বকাপে যোগ্যতা অর্জনের উৎসব। সেই আশা নিয়েই মাঠে ভিড় জমিয়েছিলেন প্রচুর পর্তুগাল সমর্থক।

কিন্তু তাদের আশা নিরাশায় পরিণত হল। সাত ম্যাচ খেলে পর্তুগাল এবং সার্বিয়ার পয়েন্ট ছিল ১৭। কিন্তু এই ম্যাচ পর্তুগাল হারার ফলে সার্বিয়ার পয়েন্ট দাঁড়াল ২০। ফলে সার্বিয়া সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল। সারা ম্যাচ জুড়েই নিজের ছায়া হয়ে থেকে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপের বাছাই পর্বের “এ” গ্রুপের এই ম্যাচে সার্বিয়া ২-১ গোলে পর্তুগালকে হারিয়ে দিল। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ডান পায়ের জোরালো শটে পর্তুগালকে এগিয়ে দেন রেনাতো স্যাঞ্চেজ। তার কিছুক্ষণ পরই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ১৪ মিনিটের মাথায় সেই সুযোগ হাতছাড়া করেন সিআর সেভেন। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ৩৩ মিনিটের মাথায় দুসান তাদিচের গোলে সমতা ফেরায় সার্বিয়া।

প্রথমার্ধের খেলা ১-১ গোলে শেষ হয়। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে দুই দল আক্রমণ শানিয়ে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে। কিন্তু কোনও দলই গোলমুখ খুলতে পারেনি। ম্যাচের শেষ মুহূর্তে যখন মনে হচ্ছিল ম্যাচ ড্র হচ্ছে এবং পর্তুগাল বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে চলেছে, ঠিক তখনই ম্যচের ৯০ মিনিটে গোল করে পর্তুগালের স্বপ্নভঙ্গ করেন এ মিট্রভিক। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-১ গোলে জিতে সার্বিয়া সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল। অপরদিকে দেশের মাঠে ম্যাচ হেরে সেই সুযোগ হাতছাড়া করল পর্তুগাল। আগামি বছর বিশ্বকাপ কোয়ালিফাইং রাউন্ড খেলে পর্তুগালকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ফিরছে স্বস্তি, দেশে করোনার সংক্রমণ নিম্নমুখী

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে কমল করোনার দৈনিক সংক্রমণ। কমেছে মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২২৯ জন। মৃত্যু হয়েছে ১২৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ১১ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় […]