ফিরছে স্বস্তি, দেশে করোনার সংক্রমণ নিম্নমুখী

জন দেখেছেন : 23
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 58 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে কমল করোনার দৈনিক সংক্রমণ। কমেছে মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২২৯ জন। মৃত্যু হয়েছে ১২৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ১১ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৮২২ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ৯৬ জন।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ ৪৭ হাজার ৫৩৬ জন। করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৬৩ হাজার ৬৫৫ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লক্ষ ৪৯ হাজার ৭৮৫ জন। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লক্ষ ২৪ হাজার ৩০০। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৫৮৩ জনের। সুস্থ হয়েছেন ৬৪ লক্ষ ৬৭ হাজার ৮৭৯ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৫ হাজার ৮৩৮। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পর রয়েছে কেরল। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ৫০ লক্ষ ৬১ হাজার ৭২ জন। মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৫০ জনের। সুস্থ হয়েছেন ৪৯ লক্ষ ৫৭ হাজার ৫০৯ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৬৭ হাজার ৮১৩। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৯১ হাজার ৮৫০। মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৪৫ জনের। সুস্থ হয়েছেন ২৯ লক্ষ ৪৫ হাজার ৬৭৯ জন।

করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৮ হাজার ২৬। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লক্ষ ১৪ হাজার ৮৩০। মৃত্যু হয়েছে ৩৬ হাজার ২৮৪ জনের। সুস্থ হয়েছেন ২৬ লক্ষ ৬৮ হাজার ৯৩০ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৯ হাজার ৬১৬। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪ হাজার ১৯৩। মৃত্যু হয়েছে ১৯ হাজার ৩১৪ জনের। সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৭৬ হাজার ৮১৭ জন। রাজ্যে সক্রিয় রোগী রয়েছেন ৮ হাজার ৬২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ১.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ১৫ হাজার ১৯৮ জনের। এখনও পর্যন্ত মোট টেস্ট হয়েছে ৬২ কোটি ৪৬ লক্ষ ৬৬ হাজার ৫৪২ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৩০ লক্ষ ২০ হাজার ১১৯ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১১২ কোটি ৩৪ লক্ষ ৩০ হাজার ৪৭৮ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

করোনা আক্রান্ত হয়ে তিনটি বাঘের মৃত্যু

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এই কিছুদিন আগেই ভয়াবহ আকার নিয়েছিল করোনা। মানুষের জীবনকে মারাত্বক অনিশ্চিয়তার মধ্যে ফেলে দিয়েছিল। সারা বিশ্বে বহু মানুষ মারা গিয়েছেন। এখনও মৃত্যু হচ্ছে। বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল এই করোনা মহামারী। আমোদ-প্রমোদ বন্ধ করে দিয়ে বেঁচে থাকার ব্রত, মেনে নিয়েছিল মানুষ। এখন পরিস্থিতি […]