ভারতের জয় শুধুমাত্র সময়ের অপেক্ষা, দরকার আর পাঁচ উইকেট

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সম্ভাবনাটা তৈরি হয়ে গিয়েছিল শনিবারই। রবিবার মায়াঙ্ক, পূজারা, গিল, বিরাট, অশ্বিনদের সৌজন্যে সম্ভাবনাটা আরও উজ্জ্বল হল। ভারতের মুম্বই টেস্ট এবং সিরিজ জেতা এখন শুধু মাত্র সময়ের অপেক্ষা। হাতে হয়েছে গোটা দু’টো দিন। আর ভারতের দরকার ৫ উইকেট।

ঘটনাবহুল দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৯ রান তুলেছিল ভারত। রবিবার সকাল থেকেই দুরন্ত শুরু করেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মায়াঙ্ক ও পূজারা। প্রথম ইনিংসে ১৫০ রান করার পর দ্বিতীয় ইনিংসেও অর্ধশতরান করলেন মায়াঙ্ক। ১০৭ রানের মাথায় মায়াঙ্ককে ফিরিয়ে ভারতের ওপেনিং জুটি ভাঙেন সেই আজাজ প্যাটেল। ১০৮ বলে ৯ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারির সাহায্যে ৬২ রান করলেন মায়াঙ্ক। দ্বিতীয় ইনিংসে রান পেয়েছেন পূজারাও। তিনি করলেন ৪৭ রান। যদিও মায়াঙ্ক ফেরার পর তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। আজাজের শিকার হয়ে তিনিও প্যাভিলিয়নে ফেরেন। এরপর দ্রুত রান তোলায় মন দেন বিরাট এবং শুভমন গিল।

তাঁদের পার্টনারশিপে ৮২ রান উঠল। গিল (৪৭) এবং বিরাটকে (৩৬) ফেরান রাচীন রবীন্দ্র। শ্রেয়স আইয়ার (১৩), জয়ন্ত যাদবকে (৬) ফিরিয়ে দেন আজাজ। ঋদ্ধিমান সাহাকে (১৩) ফেরান রাচীন্দ্র। প্রথম ইনিংসে অর্ধশতরান করা অক্ষর প্যাটেলের ২৬ বলে ৩ বাউন্ডারি ও ৪ ওভার বাউন্ডারির সাহায্যে করো ঝোড়ো অপরাজিত ৪১ রানের ইনিংসের দৌলতে ৭ উইকেটে ২৭৬ রান তোলার পর দ্বিতীয় ইনিংসে সমাপ্তি ঘোষণা করে দেয় ভারত। প্রথম ইনিংসে ২৬৩ রানে পিছিয়ে থাকায় নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫৪০ রান। বিশাল লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে নিউজিল্যান্ডের। প্রথম তিনটি উইকেট নেন অশ্বিন।

টম লাথাম (৬), উইল ইয়ং (২০), রস টেলরকে (৬) কে দ্রুত ফিরিয়ে দেন তিনি। ৫৫ রানের মধ্যেই প্রথম তিন উইকেট খুইয়ে বসে কিউইরা। তার পরে ড্যারিল মিচেল ও হেনরি নিকোলস ৭৩ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু ক্রমশ জমে ওঠা এই জুটিকে ভাঙেন অক্ষর প্যাটেল। ৬০ রান করে আউট হন মিচেল। তোর কিছুক্ষণের মধ্যেই রান আউট হয়ে কিউইদের অস্বস্তি বাড়িয়ে দেন টম ব্লান্ডেল (০)। দিনের শেষে নিউজিল্যান্ডের রান ৫ উইকেটে ১৪০। নিকোলস ৩৬ ও রাচীন রবীন্দ্র ২ রানে অপরাজিত রয়েছেন। এই টেস্ট জয়ের জন্য নিউজিল্যান্ডের এখনও দরকার ৪০০ রান। আর ভারতের দরকার ৫ উইকেট। সোমবার কত তাড়াতাড়ি ভারত জয় তুলে নিতে পারে সেটাই এখন দেখার।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

মহারাষ্ট্রে আরও ৭ জন ওমিক্রনে আক্রান্ত! দেশে নয়া ভ্যারিয়েন্টে সংক্রমিত ১২

Sun Dec 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে ক্রমশই উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন প্রজাতি ওমিক্রন। রবিবার মহারাষ্ট্রে আরও ৭ জনের শরীরে ওমিক্রনের হদিশ মিলল। ফলে একধাক্কায় পাঁচ থেকে বেড়ে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২। তার মধ্যে মহারাষ্ট্রেই আক্রান্ত আট জন। মহারাষ্ট্রে যে নতুন সাত জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের […]

আপনার পছন্দের সংবাদ