মহারাষ্ট্রে আরও ৭ জন ওমিক্রনে আক্রান্ত! দেশে নয়া ভ্যারিয়েন্টে সংক্রমিত ১২

জন দেখেছেন : 32
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 30 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে ক্রমশই উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন প্রজাতি ওমিক্রন। রবিবার মহারাষ্ট্রে আরও ৭ জনের শরীরে ওমিক্রনের হদিশ মিলল। ফলে একধাক্কায় পাঁচ থেকে বেড়ে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২। তার মধ্যে মহারাষ্ট্রেই আক্রান্ত আট জন।

মহারাষ্ট্রে যে নতুন সাত জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গিয়েছে তাঁদের মধ্যে চার জন ভিন দেশের নাগরিক। বাকি তিনজন ওই আক্রান্ত ভিন দেশের নাগরিকদের সংস্পর্শে এসেছিলেন বলে জানা গিয়েছে। রবিবার সকালেই মহারাষ্ট্রে ৩৩ বছর বয়সী এক মেরিন ইঞ্জিনিয়ারের শরীরে ওমিক্রনের হদিশ মিলেছিল। মহারাষ্ট্রের এক সিনিয়র স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, তিনি বর্তমানে স্থিতিশীল অবস্থায় রয়েছেন এবং চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। তিনি মুম্বই থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে কল্যাণের এক কোভিড-১৯ কেয়ার সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা। গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে তিনি মুম্বই বিমানবন্দরে নামেন।

তারপরই তাঁর হালকা জ্বর আসে। কোভিড পরীক্ষা করা হলে তাঁর রিপোর্ট পজেটিভ আসে এবং জানা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত। রবিবার দিল্লিতেও বিদেশফেরত এক ব্যক্তির শরীরে ওমিক্রনের হদিশ মিলেছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি সম্প্রতি তানজানিয়া থেকে দিল্লিতে ফিরেছিলেন। নিয়ম মাফিক করোনা টেস্টের পর জানা যায় ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত। তাঁকে লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

শনিবার গুজরাতের জামনগরের এক ব্যক্তির শরীরেও মেলে ওমিক্রনের হদিশ। সম্প্রতি তিনি জিম্বাবোয়ে থেকে দেশে ফিরেছিলেন। দু’দিন আগেই কর্ণাটকের দু’জন বাসিন্দার শরীরে করোনার নতুন এই প্রজাতির হদিশ পাওয়া গিয়েছিল। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে এক জন দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছিলেন। দ্বিতীয় জন স্বাস্থ্যকর্মী। তিনি বিদেশে না গিয়েও কী করে আক্রান্ত হলেন তা নিয়ে উদ্বেগ বাড়ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বৃষ্টিমুখর সপ্তাহের প্রথম দিনট কেমন কাটবে! জেনে নিন আজকের রাশিফল

Mon Dec 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ সোমবার, বৃষ্টিমুখর সপ্তাহের প্রথম দিনটি কেমন যাবে! দেখে নিন আপনার রাশিফল। মেষ: বৃষ্টি মাথায় নিয়েই আজ বাড়িতে অতিথি সমাগম হতে পারে। ফলে আজ বাড়তি খরচ হতে পারে। জমি-সম্পত্তি ক্রয় নিয়ে অশান্তি হতে পারে। শরীরে কোনও রোগের চাপ বাড়তে পারে। ব্যবসায় বাড়তি […]