ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন এবি ডি'ভিলিয়ার্স, আবেগঘন বার্তা বন্ধু বিরাটের
Connect with us

খেলা-ধূলা

ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন এবি ডি’ভিলিয়ার্স, আবেগঘন বার্তা বন্ধু বিরাটের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অবশেষে সব ধরনের ক্রিকেট থেকেই ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন ৩৬০° খ্যাত ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্স। শুক্রবার দক্ষিণ আফ্রিকার এই বিধ্বংসী ব্যাটসম্যান টুইটারে অবসরের কথা ঘোষণা করলেন। দেশের হয়ে খেলা ছেড়েছেন ২০১৮ সালে।

তার পর থেকে সারা বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলছিলেন। অবশ্য দেশের হয়ে খেলা থেকে অবসর নিলেও বেশ কয়েকবার ফেরার চেষ্টা করেছিলেন। কিন্তু তা আর সম্ভব হয়নি। এবার ফ্র্যাঞ্চাইজি লিগ খেলাও ছেড়ে দিলেন তিনি। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে অনেক উত্থান পতনের সাক্ষী তিনি। নিজের দায়িত্বে অনেক নিশ্চিত হারা ম্যাচ জিতিয়েছেন। অনেক চেষ্টা করেও পারেননি দক্ষিণ আফ্রিকার চোকার্স তকমা ঘোঁচাতে। সারা বিশ্ব জুড়ে তাঁর অগুণতি ফ্যান ছড়িয়ে আছেন। নিশ্চিত হারা ম্যাচ সবাইকে অবাক করে একার দায়িত্বে জিতিয়েছেন। শুক্রবার সবাইকে অবাক করে দিয়ে টুইট করে নিজের অবসরের কথা ঘোষণা করলেন। টুইটে তিনি লিখেছেন, ‘এটা দারুণ যাত্রা ছিল। কিন্তু আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলাম। নিজের সেরাটা দিয়ে আনন্দ সহকারে ক্রিকেট খেলেছি। কিন্তু এই ৩৭ বছর বয়সে আগুনের সেই শিখা আর আগের মতো উজ্জ্বলভাবে জ্বলবে না।

দক্ষিণ আফ্রিকা হোক বা আরসিবি বা টাইটান্স, ক্রিকেট বরাবর আমাকে দু’হাত ভরে দিয়েছে। ক্রিকেটের প্রতি আমি সব সময় কৃতজ্ঞ থাকব।’ কেরিয়ারে ১১৪ টেস্ট, ২২৮ একদিনের ক্রিকেট ও ৭৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। এছাড়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। ইউএই-তে সদ্যসমাপ্ত আইপিএলে আরসিবি-এর হয়ে খেলতে দেখা গিয়েছে তাঁকে। ডি’ভিলিয়ার্স অবসরের কথা ঘোষণা করার পরই আইপিএলে তাঁর সতীর্থ তথা অধিনায়ক বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় এবিডি’র একটি ছবি দিয়ে লিখেছেন, ‘আমি হৃদয় থেকে জানি তুমি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নিজের সবটা দিয়েছ। তুমি আমার ও ফ্র্যাঞ্চাইজির কাছে কতটা গুরুত্বপূর্ণ তা আমি বলে বোঝাতে পারব না। চিন্নাস্বামী স্টেডিয়ামে তোমার নামে চিৎকার আর শোনা যাবে না। তোমার সঙ্গে খেলার অভাব বোধ করব। তোমাকে ভালবাসি। আমি সারা জীবন তোমার ১ নম্বর ফ্যান থাকব।’

Advertisement