‘অপা’ পার্থ চ্যাটার্জি ও অর্পিতার অদলে তৈরি সরস্বতী পূজার থিম

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মূর্তি ঝুলানো হয়েছে টাকা যা কিনা দুর্নীতির চরম রূপকে পরিষ্কার তুলে ধরেছে। বিদ্যা অর্জন করে সুষ্ঠুভাবে চাকরি নিয়ে অর্থ উপার্জন করা যেমন ন্যায়

সরস্বতী পূজার থিম
Rate this post

ভাইরাল ডেস্ক : থিম করে পূজা করার আইডিয়া যে বাঙ্গালীর মাথায় সেরা তা দ্বিতীয় বার বলার মানে নেই। দুর্গা পূজা, কালী পূজা, থেকে শুরু করে সরস্বতী পূজা সবেতেই থাকছে থিম।  সম্প্রীতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি সরস্বতী পূজার থিমের ছবি ভেসে বেড়াচ্ছে মোবাইল থেকে মোবাইল। ২০২২ সালে শিক্ষা দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূলের নেতা পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় কে নিয়ে তৈরি হয়েছে এবারের সরস্বতী পূজার থিম।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের চেহারা যে এতটাই খারাপ তা আর বলে বুঝাতে হবে না কাউকেই। সোশ্যাল মিডিয়া য় সরস্বতী পূজার এই থিম আদতে যে সেই শিক্ষার মানকে অর্থের সাথে তুলনা করা হয়েছে তা পরিষ্কার। ছবিতে দেখা যাচ্ছে এক পাল্লায় টাকা অন্ন পাল্লায় সরস্বতী। বিদ্যার দেবীকে যদিও উপরের রাখা হয়েছে তবে এর মানেটা যে খুবই নিন্দা জনক তা বুঝতে কারোই দেরি হয়নি। আবার ব্যানারে লেখা আছে , এখানে সুলভ মুল্যে ফেলু মাষ্টারদের সরকারী শিক্ষক বানানো হয় ।

FB Photo

আরও পড়ুন – আপনি কি জানেন এই ভাবে রেলের তৎকাল টিকিটেরও টাকা ফেরত পাওয়া যায়!

এছাড়া একই মঞ্চে রাখা হয়েছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মূর্তি ঝুলানো হয়েছে টাকা যা কিনা দুর্নীতির চরম রূপকে পরিষ্কার তুলে ধরেছে। বিদ্যা অর্জন করে সুষ্ঠুভাবে চাকরি নিয়ে অর্থ উপার্জন করা যেমন ন্যায়, সেই ন্যায়দন্ডের পাল্লাতে এবার দেখা যাচ্ছে অর্থটা বেশি কিন্তু বিদ্যা টাই কম। যদিও এই পূজা কোথায় হচ্ছে সেই বিষয়ে তথ্য পাওয়া যায়নি যদি কেউ জেনে থাকেন অবশ্যই আমাদের ফেসবুক পেজের কমেন্টে জানান।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

আপনি কি জানেন এটা কি ? আগে কখনো দেখা যায়নি

Wed Jan 25 , 2023
এই সামুদ্রিক প্রাণী আগে কখনো দেখা যায়নি বলে দাবি করেছেন সমুদ্রের এলাকা বর্তী আদিবাসীরা এমনকি সমুদ্রের প্রাণী বিশেষজ্ঞ বিজ্ঞানীদের কাছেও এ প্রাণীটি খুবই অদ্ভুত প্রজাতির
sea animal

আপনার পছন্দের সংবাদ