রক্ষা কবচ পেলেন না পার্থ চট্টোপাধ্যায়, আবেদন খারিজ ডিভিশন বেঞ্চের
Connect with us

বাংলার খবর

রক্ষা কবচ পেলেন না পার্থ চট্টোপাধ্যায়, আবেদন খারিজ ডিভিশন বেঞ্চের

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আরও অস্বস্তি বাড়ল পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় কোনও রক্ষাকবচ পেলেন না রাজ্যের পরিষদীয় মন্ত্রী। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবং রক্ষাকবচ চেয়ে পার্থ চট্টোপাধ্যায় যে আবেদন করেছিলেন শুক্রবার তা খারিজ করে দিল সুব্রত তালুকদার ও আনন্দ কুমার মুখোপাধ্যায় ডিভিশন বেঞ্চ। এবং গত ১৮ তারিখ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চের নির্দেশই বহাল থাকবে বলেও এদিন জানিয়ে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, গত ১৮ মে এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন প্রয়োজনে পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। এবং তিনি আরও বলেছিলেন, পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত। মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালকেও বিষয়টি বিবেচনা করার অনুরোধ করেছিলেন। সিঙ্গেল বেঞ্চের এই দু’টি নির্দেশকে খারিজ এবং রক্ষাকবচ চেয়ে শুক্রবার সিঙ্গল ও ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা। তাঁরা আবেদন করেছিলেন, পার্থ চট্টোপাধ্যায়কে যেন কোনোভাবেই হেফাজতে না নেওয়া হয় এবং তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না করা হয়। কিন্তু সেই আবেদন এদিন খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

আদালতের তরফ থেকে বলা হল, এই অংশটি বাধ্যতামূলক নয়। তবে এই অংশটি বাদও যাচ্ছে না। পাশাপাশি, পার্থ চট্টোপাধ্যায়ের হাজিরার বিষয়টিও স্পষ্ট রইল। বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়ের মামলটি গ্রহণ করে সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। তার আগে, বুধবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দিতে নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সেই শুনানিতেই রাজ্যপাল জগদীপ ধনকর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়ারও পরামর্শ দেন বিচারপতি। সেই নির্দেশের পরই বুধবার সন্ধ্যায় পার্থ চট্টোপাধ্যায় সিবিআই-এর দফতরে হাজির হন। নিজাম প্যালেসে প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য আবারও আগামী সপ্তাহে পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছে সিবিআই। গত বুধবার জিজ্ঞাসাবাদের সময় তাঁর বয়ানে বেশ কিছু অসঙ্গতি রয়েছে বলেই জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই কারণেই তাঁকে আবারও তলব করে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলেই মনে করছে সিবিআই। অপরদিকে, এসএসসি দুর্নীতির নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলাতেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং কমিশনের নিয়োগ কমিটির উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে পার্টি করেছে সিবিআই

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.