আপনি কি জানেন এটা কি ? আগে কখনো দেখা যায়নি

এই সামুদ্রিক প্রাণী আগে কখনো দেখা যায়নি বলে দাবি করেছেন সমুদ্রের এলাকা বর্তী আদিবাসীরা এমনকি সমুদ্রের প্রাণী বিশেষজ্ঞ বিজ্ঞানীদের কাছেও এ প্রাণীটি খুবই অদ্ভুত প্রজাতির

sea animal
Rate this post

১/৭ :  ছবিতে দেখে কোন সামুদ্রিক প্রাণী মনে হচ্ছে তো, অবশ্যই এটি একটি সামুদ্রিক প্রাণী তবে এই সামুদ্রিক প্রাণী আগে কখনো দেখা যায়নি বলে দাবি করেছেন সমুদ্রের এলাকা বর্তী আদিবাসীরা এমনকি সমুদ্রের প্রাণী বিশেষজ্ঞ বিজ্ঞানীদের কাছেও এ প্রাণীটি খুবই অদ্ভুত প্রজাতির। সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনি সৈকতে এই প্রাণীটি দেখা দিয়েছে ।

২/৭ : এই প্রাণীটি দেখতে অনেকটা চড় পড়ে যাওয়া শ্যাওলার মত, উপর থেকে যদি কেউ দেখে তাহলে মনে করবেন যে আস্ত একটা পাথর পড়ে রয়েছে যার উপর শ্যাওলা জমেছে।

৩/৭ : বিজ্ঞান মহলে এই প্রাণীকে নিয়ে রীতিমতো শোরগোল তৈরি হয়েছে, অনেকে আবার এদের সামুদ্রিক খরগোশ বলছে।

 

৪/৭ : সামুদ্রিক এই স্লাগ প্রজাতির প্রাণীগুলি সাধারণত বিষাক্ত কর, সিডনি সামুদ্রিক সৈকতে একটি কুকুর একটি স্লাগ কে কামড়ে খেয়েছিল যার ফলাফল খুবই বিস্ময়কর, কুকুরটি মাত্র ১৫ মিনিটের মাথায় মারা যায়।

৫/৭ : অস্ট্রেলিয়ার মিউজিয়ামের জলজ প্রাণিবিদ্যার প্রধান ডক্টর লিজা কিরকেপদেল বলেন এই প্রাণীগুলি সমুদ্রের গভীরে থাকে, যেখানে সূর্যের আলো একেবারেই পৌঁছায় না যার ধরুন এই প্রাণীগুলি কালো কুচকুচে হয়। এছাড়া তিনি আরো বলেন এই সামুদ্রিক প্রাণীর জীবন চক্র রয়েছে এই একটি স্ল্যাগ আনুমানিক ৩০০ থেকে ৫০০ বছর পর্যন্ত জীবিত থাকে যখন মৃত্যু কাল আসে তখন এরা জলের উপরে ভাসতে শুরু করে এবং উপকূলে এসে পৌঁছায়। কোন কোন স্লাগ ২০০০ বছর পর্যন্ত বেঁচে থাকে তাই এই প্রাণীগুলিকে আগে তেমন দেখা যায়নি বলেই এত শোরগোলের কারণ।

৬/৭ : প্রাণীগুলি দেখতে অনেকটা শামুকের মুখের মত খুব ধীরগতিতে স্থানান্তর করে আর এদের খাদ্য কি সে বিষয়ে এখনো পরিষ্কার কোন তথ্য উঠে আসেনি।

৭/৭ : পৃথিবীর নানা দেশে নানা রকম খবর ভাইরাল হয়ে থাকে প্রতিদিনই সোশ্যাল মিডিয়ার পর্দায় আজকের এই অনু প্রতিবেদনটিও এমনই একটি। জানা-অজানা এই ধরনের প্রতিবেদন দেখতে আমাদের ফেসবুক পেজটি লাইক করে রাখুন।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আপনার পছন্দের সংবাদ