Indian railways : আপনি কি জানেন এই ভাবে রেলের তৎকাল টিকিটেরও টাকা ফেরত পাওয়া যায়!
Connect with us

দেশের খবর

আপনি কি জানেন এই ভাবে রেলের তৎকাল টিকিটেরও টাকা ফেরত পাওয়া যায়!

আমরা যখনই দেশের কোথাও যাওয়ার প্ল্যান করি সেটা ট্রেন ছাড়া একদম ভাবাই যায়না। মধ্যবিত্ত্য পরিবারের বেশির ভাগ মানুষ ট্রেন ছাড়া দ্বিতীয় কিছু ভাবেনই না।

তৎকাল টিকিটেরও টাকা ফেরত পাওয়া যায়!
Rate this post

বেঙ্গল এক্সপ্রেস, ডিজিটাল ডেস্ক : আমরা যখনই দেশের কোথাও যাওয়ার প্ল্যান করি সেটা ট্রেন ছাড়া একদম ভাবাই যায়না। মধ্যবিত্ত্য পরিবারের বেশির ভাগ মানুষ ট্রেন ছাড়া দ্বিতীয় কিছু ভাবেনই না। কিন্তু, সেই ট্রেনের টিকিটের এতই চাহিদা যে, সময়ে টিকিট পাওয়াটা যেন ভাগ্য ছাড়া আর কিছুই নয়।

এমতাবস্থায় গন্তব্যে পৌঁছানোর একান্ত তাগিদে চড়া দাম দিয়ে তৎকাল টিকিট কেনা ছাড়া কোনো উপায় থাকে না যাত্রীদের কাছে। অন্যদিকে তৎকাল টিকিট নিয়ে বড় সমস্যাটি হলো, টিকিট ক্যানসেল করা হলেও ফেরত মেলেনা টিকিটের টাকা। গন্তব্যে পৌঁছানোর একান্ত তাগিদে, আপনি যদি তৎকালে টিকিট কাটেন এবং তারপরও সেই ট্রেন আসতে অনেকটা দেরী করে ফেলে, তাহলে আপনার একান্ত প্রয়োজনও তখন বিফলে যায়।

তৎকাল টিকিটেরও টাকা ফেরত পাওয়া যায়!

আরও পড়ুন – “বিমানের জানালা খুলুন গুটখার পিক ফেলব” যাত্রীর আবদারে হতবাক বিমান সেবিকা

Advertisement

অনেকেরই মনে প্রশ্ন জাগবে, তাহলে আপনি কেন ট্রেনের টিকিটের দাম দেবেন? । কিন্তু, জানেন কি! তৎকালের টিকিট ক্যান্সেল করা যায় কীভাবে? অসময়ে কাটা তৎকালের টিকিটও বাতিল করা যায়। এমন কি সেখান থেকে ট্রেনের টিকিটের সেই টাকাও ফেরত পাওয়া যায়৷  যদি ৩ ঘণ্টা বা তার বেশী ট্রেন দেরি করে তাহলে তৎকালের টাকাও ফেরৎ পাওয়া যাবে। এছাড়া জেনে রাখুন, নির্দিষ্ট স্টেশনের পরেও যদি আপনাকে বাড়তি পথ যেতে হয়, তা হলে আপনি ট্রেনে থেকেই টিকিটের যাত্রাপথ বৃদ্ধি করতে পারবেন।

মাথায় রাখবেন, একমাত্র ট্রেনে থাকা TTE এই বিষয়ে আপনাকে বিস্তারিত তথ্য জানাতে পারবেন। তাই এক্ষত্রে ট্রেনে বসে পরেই জানাতে পারেন আর ঠিক মোট কত টাকা লাগবে অতিরিক্ত রাস্তা যেতে। আর আপনি যদি সেই চার্জ দিয়ে দেন তাহলে, নতুন টিকিট কেটে চলে যেতে,পারবেন নিজের গন্তব্যস্থল- এ।

Advertisement
Continue Reading
Advertisement