টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল নিয়ে কী বললেন সৌরভ!
Connect with us

খেলা-ধূলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল নিয়ে কী বললেন সৌরভ!

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আর কয়েক মাস পরই অস্ট্রেলিয়ার মাটিতে কুড়ি বিশের বিশ্বকাপ। সকলেই দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। রবিবার বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নামছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের দ্বিতীয় সারির দলের কাছে বড় সুযোগ নির্বাচকদের নজর কাড়ার।

সদ্যসমাপ্ত আইপিএল এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি এই টি-টোয়েন্টি সিরিজের পারফরমেন্স অনুযায়ী ঈশান কিশান, শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড, দীনেশ কার্তিক, আবেশ খানদের অস্ট্রেলিয়ার বিমানে জায়গা পাওয়া অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছে। ১৫ জনের ভারতীয় দল এখনও চূড়ান্ত হয়নি। তবে লাইনআপের প্রত্যেকটা পজিশন নিয়েই কিছু না কিছু সমস্যা রয়েছে। বিশ্বকাপ শুরু হতে আর বেশি দিন সময় নেই। তাই টিম কম্বিনেশন কী হবে, তা নিয়ে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট সহ সমর্থকরাও।

সম্প্রতি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন গোটা বিষয়টির ওপর কড়া নজর রাখছেন কোচ রাহুল দ্রাবিড়। আগামী মাসে ইংল্যান্ড সফরে দল কীরকম পারফরমেন্স করে, তার ওপরই বিশ্বকাপের দলের কম্বিনেশন নির্ভর করছে বলে জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। এ প্রসঙ্গে সৌরভ বলেছেন, ‘গোটা বিষয়টার উপরই রাহুল দ্রাবিড় কড়া নজর রাখছে। রাহুল একটা নির্দিষ্ট সেটের ক্রিকেটারদের খেলানোর চিন্তাভাবনা করছে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় টিম কম্বিনেশন কী হবে, তা আগামী মাসের ইংল্যান্ড সফরে দলের পারফরমেন্স দেখেই ঠিক করা হবে।’

Advertisement

আগামী মাসেই ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে উড়ে যাবে ভারতীয় দল। তার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলি, রোহিত শর্মা, জশপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজার মতো সিনিয়রদের বিশ্রাম দেয়া হয়েছে। চোটের কারণে খেলতে পারছেন না কেএল রাহুল, সূর্য কুমার যাদব। আশা করা হচ্ছে, বিশ্বকাপের কথা মাথায় রেখে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে বেশকিছু নতুন মুখকে সুযোগ দেওয়া হতে পারে। তবে বিশ্বকাপের ১৫ জনের দলে শেষ পর্যন্ত কাদের জায়গা হবে, এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়। আর এই ব্যাপারে সৌরভ গঙ্গোপাধ্যায়ও আগাম কোনও ইঙ্গিত দিতে রাজি হননি।

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.