এবার শারজা আন্তর্জাতিক বই মেলায় আমন্ত্রণ পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

জন দেখেছেন : 20
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 31 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা শুধু রাজ্য বা দেশের মধ্যে সীমাবদ্ধ নেই। আন্তর্জাতিক আঙিনায় তাঁর যে জনপ্রিয়তা বাড়ছে আরও একবার প্রমান হয়ে গেল। কয়েক মাস আগেই রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছেন তিনি। তার পর থেকেই বিভিন্ন দেশ থেকে আমন্ত্রণ পেয়ে চলেছেন।

এবার ইউএই-এর মরুশহর শারজার ৪০তম আন্তর্জাতিক বই মেলার উদ্বোধনের আমন্ত্রণ জানানো হয়েছে বাংলার মুখ্যমন্ত্রীকে। ৩ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে শারজা আন্তর্জাতিক বই মেলা। সুতরাং বোঝাই যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় আন্তর্জাতিক আঙিনায় এখন যথেষ্ট জনপ্রিয়। যদিও এই উদ্বোধনে তিনি যাবেন কি না তা এখনও স্পষ্ট নয়। কেন্দ্রের তরফ থেকে সবুজ সংকেত পাওয়া যাবে কিনা তাও এখনও স্পষ্ট নয়। গত ৬ অক্টোবর রোমে শান্তি সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছিলেন। কিন্তু কেন্দ্রের অনুমতি না মেলায় অংশগ্রহণ করতে পারেননি।

সেই নিয়ে সংঘাতে জড়িয়ে ছিল কেন্দ্র-রাজ্য থেকে শুরু করে তৃণমূল ও বিজেপি। শুধু একবার নয়, এর আগেও একই ভাবে বেশ কয়েকবার বিভিন্ন অজুহাত দেখিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরের অনুমতি দেওয়া হয়নি। এই ঘটনার পর কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, পুরোটাই কেন্দ্রের হিংসার জেরে আটকে রাখার চেষ্টা। এবার আগামী ২ নভেম্বর শারজা বই মেলার উদ্বোধনে যাওয়ার অনুমতি তাঁকে কেন্দ্রের সরকার দেয় কিনা, সেটাই এখন দেখার। তবে মুখ্যমন্ত্রীর ইউএই যাওয়া নিয়ে এখনও পর্যন্ত নবান্নের পক্ষ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

নিমতৌড়িতে পথ দুর্ঘটনায় মৃত্যু কলকাতা পুরসভার কো-অর্ডিনেটর তিস্তা বিশ্বাসের

Thu Oct 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর তথা কো-অর্ডিনেটর তিস্তা বিশ্বাস দাস। ঘটনায় গুরুতর যখন তাঁর স্বামী ও মেয়েকে প্রথমে তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাঁদের কলকাতার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। […]