প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রবীণ সন্ন্যাসী স্বামী অমেয়ানন্দ মহারাজ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Connect with us

বাংলার খবর

প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রবীণ সন্ন্যাসী স্বামী অমেয়ানন্দ মহারাজ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রয়াত হলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রবীণ সন্ন্যাসী স্বামী অমেয়ানন্দ মহারাজ। রবিবার রাত সাড়ে আটটা নাগাদ রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। শুধু রামকৃষ্ণ মঠ ও মিশনের দায়িত্বই নয়, স্বামী অমেয়ানন্দ মহারাজ জয়রামবাটি মাতৃমন্দির এবং ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষের দায়িত্বও সামলেছেন।

প্রবীণ এই সন্ন্যাসীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় লিখেছেন, ‘রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রবীণ সন্ন্যাসী এবং রামকৃষ্ণ মঠ ও মিশন, ঢাকার প্রাক্তন অধ্যক্ষ স্বামী অমেয়ানন্দজী মহারাজের প্রয়াণে আমি গভীর শোকপ্রকাশ করছি। তিনি রবিবার কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল নব্বই বছর। স্বামী অমেয়ানন্দজী রামকৃষ্ণ মঠ ও মিশনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তিনি ২০১১ সালে রামকৃষ্ণ মঠ ও মিশন, ঢাকার অধ্যক্ষ পদের দায়িত্বভার গ্রহণ করেন।

তাঁর কর্ম ও শিক্ষা মঠ ও মিশনের অনুগামীদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর প্রয়াণে আধ্যাত্মিক জগতে এক শূন্যতার সৃষ্টি হল। আমি স্বামী অমেয়ানন্দজী মহারাজের সকল শিষ্য ও ভক্তদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’ রামকৃষ্ণ মঠের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বিকেল সাড়ে ৩টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত বেলুড় মঠে প্রয়াত মহারাজকে শ্রদ্ধা জানাতে পারবেন তাঁর ভক্ত ও অনুগামীরা। আজ রাত ৯টা নাগাদ বেলুড়েই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Advertisement