হলদিয়ায় শুরু হল প্রিমিয়ার লিগ, কুড়ি-বিশের ক্রিকেটের উত্তাপ নিতে প্রস্তুত শিল্পনগরী

জন দেখেছেন : 50
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 23 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পূর্ব মেদিনীপুরের হলদিয়া পৌরসভার অন্তর্গত বাড়ঘাসীপুর স্টেডিয়ামে শুরু হল হলদিয়া প্রিমিয়ার লিগ-২০২১। জেলার খেলোয়াড়দের নিয়ে আইপিএলের নিয়মেই মেনেই হলদিয়া বাড়ঘাসীপুর স্টেডিয়ামে তিন দিন ধরে চলবে এই প্রিমিয়ার লিগ।

যদিও ২৮-৩০ অক্টোবর এই প্রিমিয়াম লিগ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অতিভারী বৃষ্টি, প্রবল জলোচ্ছ্বাসে স্টেডিয়াম এক হাঁটু জলে ডুবে যায়। তাই টুর্নামেন্ট পিছিয়ে দিতে হয়। হলদিয়া বুস্টার ক্লাবের সদস্যদের প্রচেষ্টায় জল বের করে মাঠ খেলার উপযুক্ত করে তোলার পর আজ থেকে শুরু হল জেলার ১২ দল নিয়ে হলদিয়া প্রিমিয়ার লিগ। চলবে তিনদিন ধরে। ব্লু স্টার ক্লাবের ক্রিকেট সম্পাদক সেখ ইব্রাহিম আলি জানিয়েছেন, ‘আমরা এই প্রথম জেলার সকল খেলোয়াড়দের নিয়ে হলদিয়া প্রিমিয়ার লিগ শুরু করেছি। আগামি দিনে ক্রিকেটের পাশাপাশি ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টনেও আমরা এই ধরণের প্রিমিয়ার লিগ করার উদ্যোগ নেবো।’

তবে মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছেন, ‘হলদিয়ার বহু খেলোয়াড় রয়েছেন, যারা জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে খেলার জন্য প্রস্তুত। তারা আমাদের হলদিয়া এবং রাজ্যের মুখ উজ্জ্বল করেছেন। যদিও হলদিয়াতে ভালো খেলার স্টেডিয়ামে প্রশিক্ষণের নেওয়ার জায়গা নেই। আমরা যদি এই স্টেডিয়াম থেকে জল মুক্ত করে খেলার উপযুক্ত করে তুলতে পারি, হলদিয়া পৌরসভারও আন্তরিক প্রচেষ্টা থাকলে এই স্টেডিয়াম বৃহৎ আকার ধারণ করতে পারবে।’ দীর্ঘ ২১ বছর আগে এই বাড়ঘাসীপুর মৌজায় তৎকালীন সরকার আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম গড়ে তোলার লক্ষ্যে হলদিয়া পৌরসভার সঙ্গে একযোগে কাজ শুরু করেছিল। তার ভিত্তিপ্রস্তর স্থাপনও করেছিল।

দীর্ঘ ২১ বছর কেটেছে, সরকার, প্রশাসন ও সময়ের পরিবর্তন হয়েছে। কিন্তু সেই স্টেডিয়ামের কোনও পরিবর্তন হয়নি। যদিও পৌরসভার চেয়ারম্যান তথা কাউন্সিলর আজগর আলি (পল্টু) বলেছেন, ‘আমরা হলদিয়া পৌরসভার উদ্যোগে স্টেডিয়ামকে আন্তর্জাতিক স্টেডিয়ামে পরিণত করব। কিন্তু কিছু আইনি জটিলতা থাকার জন্য আমরা অনেকটাই পিছিয়ে পড়েছি। তবে আগামি দিনে হলদিয়ার মানুষের কাছে হলদিয়া পৌরসভা নতুন দিগন্ত খুলে দেবে। এই স্টেডিয়ামে শুধু খেলা নয়, খেলার প্রশিক্ষণ দেওয়ার সব রকমের ব্যবস্থাও করবে হলদিয়া পৌরসভা।’ রবিবার বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে কোভিড প্রটোকল মেনেই শুরু হল হলদিয়া প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্ট। আজ এই প্রিমিয়ার লিগের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পম্পা প্রধান, হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর তথা বিশিষ্ট আইনজীবী গোপাল চন্দ্র দাস, হলদিয়া পৌরসভার চেয়ারম্যান কাউন্সিলর তথা ইন্টারন্যাশনাল কার রেলি চ্যাম্পিয়ন আজগর আলি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সপ্তাহের প্রথম কাজের দিন কেমন যাবে! জেনে নিন রাশিফল

Mon Nov 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ সোমবার, সপ্তাহের প্রথম কাজের দিন। কাজে যোগ দেওয়ার আগে জেনে নিন আপনার দিনটা কেমন যেতে পারে। মেষ: সংসারে মনমালিন্য হতে পারে। সন্তানদের নিয়ে একটু চিন্তা থকবে। কর্মস্থানে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে সহকর্মীর সাহায্য পেতে পারেন। কারও থেকে কোনও অপ্রত্যাশিত দামি উপহার […]