বার্সেলোনার নতুন কোচ হচ্ছেন জাভি

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 59 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত কয়েক মাস ধরেই খবরের শিরনামে আছে বিশ্ব ফুটবলের অন্যতম সফল ক্লাব বার্সেলোনা। কয়েক মাস আগেই ক্লাব ছেড়ে গিয়েছেন বার্সার জার্সিতে সবথেকে সফল তথা বিশ্ব ফুটবলের অন্যতম সেরা নক্ষত্র লিওনেল মেসি।

লা লিগা থেকে চ্যাম্পিয়ন্স লিগ, সব খেতাবই জিতেছেন মেসি। কিন্তু এই বছর চুক্তি নবীকরণ না করে ক্লাব ছাড়েন লিও মেসি। বিপুল অর্থ দিয়ে মেসিকে ঘরে তুলে নিয়েছে প্যারিস সাঁ জা। মেসি যাওয়ার পর থেকেই বার্সেলোনার জনপ্রিয়তা যেমন কমছে, তেমন কমছে সমর্থকের সংখ্যাও। সাথে সাথে কমছে দলের খেলার মান। মেসি যাওয়ার পর লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে খুব একটা ভালো পারফরমেন্স করতে পারেনি বার্সেলোনা। কয়েকটি ম্যাচ হারার ফলে পয়েন্ট টেবিলে যথেষ্ট পিছিয়ে পড়েছে। ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে। অতি বড় সমর্থকও আশা করছে না বার্সেলোনা এবার লা লিগা বা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে।

ঠিক এই অবস্থায় দাঁড়িয়ে ঘুরে দাঁড়ানোর জন্য কোচ পরিবর্তনের পথে হাঁটল মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনা। নতুন কোচ নির্বাচিত হয়েছেন মেসির প্রাক্তন সতীর্থ এবং স্পেনের অন্যতম সফল ফুটবলার জাভি হারনান্ডেজ। স্পেনের জার্সিতে জাভি ২০১০ সালে বিশ্বকাপ জেতার পাশাপাশি ২০০৮ এবং ২০১২ সালে ইউরো কাপ জিতেছেন। ঠিক একই রকম ভাবে সফল বার্সেলোনার জার্সিতে। বার্সেলোনার জার্সিতে আটবার লা লিগা, চারবার কোপা দেল রে এবং চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। বার্সার অন্যতম সফল ফুটবলার হিসেবেই গণ্য হন জাভি। ২০১৫ সালে ফুটবল থেকে অবসর নেন। জাভি ফুটবল জীবন শুরু করেছিলেন বার্সেলোনা থেকেই। তাই এবার ঘরের ছেলেকে কোচ করেই পিছিয়ে পড়া অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে চাইছে বার্সেলোনা। ফুটবলার হিসেবে সব রকম ট্রফি জেতা জাভি কোচ হিসেবে ন্যু ক্যাম্পে কতটা সাফল্য এনে দিতে পারেন, সেটা সময়েই জানা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সতীর্থ জওয়ানের গুলিতে এক বাঙালি-সহ নিহত চার সিআরপিএফ জওয়ান, আহত তিন

Mon Nov 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: নিজেরাই নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে প্রাণ হারালেন চার সিআরপিএফ জওয়ান। নিহতদের মধ্যে এক জন বাঙালি রয়েছেন। ৩ জওয়ান গুরুতর জখম হয়েছেন। রাইপুর হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। ছত্তিশগড়ের সুকমার সিআরপিএফ ক্যাম্পে এই ঘটনাটি ঘটেছে। চত্তিশগড়ের সুকমার মারাইগুড়া পুলিশ স্টেশনের কাছে রয়েছে সিআরপিএফ- এর […]