মার্কিন তথ্য চুরির অভিযোগ উঠল চীনা গুপ্তচরের বিরুদ্ধে!

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 28 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  চীন আছে চীনেই। কারন এখনও নিজের চরিত্র বদলায়নি। চীনের বিশ্বাসযোগ্যতা নিয়ে সারা বিশ্বে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রায় উঠে আসছে চীনের বিশ্বাসঘাতকতার কথা। এখনও পর্যন্ত যে সমস্ত দেশের সাথে চুক্তি করেছে চীন, তাদের সাথেই বিশ্বাসঘাতকতা করেছে। প্রতিবেশী দেশ তো বটেই, বিশ্বের কোনও দেশ আর চীনের ওপর বিশ্বাস করতে পারছে না।

এরই মধ্যে আরও এক বিশ্বাস ঘাতকতার কথা সামনে আসছে। এবার অভিযোগ করেছে খোদ আমেরিকা। এবং অভিযুক্ত সেই চীন। খবর পাওয়া গিয়েছে, আমেরিকার বেশ কয়েকটি বিমান সংস্থার তথ্য চুরির অভিযোগ উঠেছে চীনা গুপ্তচরের বিরুদ্ধে। আমেরিকার ডিপার্টমেন্ট অফ জাস্টিস শুক্রবার এক প্রেস বিবৃতিতে জানিয়েছে, চীনের এক গুপ্তচরকে দোষীসাব্যস্ত করেছে মার্কিন আদালত। ওই গুপ্তচরের নাম ইয়ানজুন জু।

তাঁকে তথ্য চুরির করার ষড়যন্ত্র এবং আর্থিক গুপ্তচরবৃত্তি করার জন্য দোষীসাব্যস্ত করা হয়েছে। মনে করা হচ্ছে, ইয়ানজুনের ৬০ বছর পর্যন্ত জেল এবং ৫০ লক্ষ ডলারের বেশি জরিমানা হতে পারে। এফবিআই-এর সহকারী ডিরেক্টর জানিয়েছেন, চীনের বিরুদ্ধে এই অভিযানের জন্য কয়েক ডজন মার্কিন সংস্থা একসাথে কাজ করেছে। ২০১৩ সালে ইয়ানজুনের বিরুদ্ধে চীনের জন্য আমেরিকায় গুপ্তচরবৃত্তি, জেনারেল ইলেকট্রিক জিই এভিয়েশন এবং মার্কিন বিমান সংস্থার গোপন তথ্য চুরির অভিযোগ রয়েছে। এমনিতেই চীনের ওপর একধিক বিষয়ে ক্ষুব্ধ আমেরিকা। চীনের এই চক্রান্তের জন্য তাদের বিশ্বাসযোগ্যতা নিয়ে আরও একবার প্রশ্ন উঠে গেল আন্তর্জাতিক মহলে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পেট্রোল, ডিজেলের পর এবার কমল ভোজ্য তেলের দাম

Sat Nov 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  উৎসবের মরসুম চলছে। ঠিক এই উৎসবকে আরও আনন্দময় করে তুলতে পেট্রোল, ডিজেলের দাম আগেই কমিয়েছিল কেন্দ্রীয় সরকার। এক ধাক্কায় পেট্রোলের দাম ৫ টাকা এবং ডিজেলের দাম ১০ টাকা কমে গিয়েছে। এই পেট্রোলের দাম কমানোকে দেশের মানুষ দীপাবলি উৎসবে কেন্দ্রীয় সরকারের দেওয়া […]