২৪ নভেম্বর দিনটির বিশেষত্ব কী! দেখে নিন

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 24 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ ২৪ নভেম্বর, এই দিনটি কোন কোন দিক থেকে বিশেষত্বপূর্ণ, তা দেখে নেওয়া যাক।এই দিনটি যে সমস্ত বিশেষ মানুষের জন্মদিন –

১৯৩৫ সালের আজকের দিনেই বিশিষ্ট অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার সালিম আব্দুল রাশিদ খান জন্মগ্রহণ করে ছিলেন।১৯৪৪ সালের ২৪ নভেম্বর আমাদের দেশের অন্যতম বিশিষ্ট অভিনেতা তথা পরিচালক এবং প্রযোজক অমল পালেকার জন্মগ্রহণ করেছিলেন। তিনি হিন্দি এবং মারাঠি, দুই ভাষাতেই অসংখ্য ছবি করেছেন।
১৯৬১ সালের আজকের দিনে ভারতীয় লেখিকা সুজানা অরুন্ধতী রায় জন্মগ্রহণ করেন। এবং তাঁর লেখা ‘দ্য গড অফ স্মল থিংস’ খুবই উচ্চ মানের উপন্যাস।১৯৮৬ সালে এই দিনে ভারতীয় ফুটবলার তথা গোলরক্ষক সুব্রত পাল জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি ইন্ডিয়ান সুপার লিগে হায়দরাবাদ এফসি-এর হয়ে খেলেছেন।১৮৭২ সালের ২৪ নভেম্বর জগৎজিৎ সিং জন্মগ্রহণ করেন। তিনি কাপুরথালার মহারাজ ছিলেন।
১৮৯৯ সালের এই দিনে পণ্ডিত হিরালাল শাস্ত্রী জন্মগ্রহণ করেছিলেন। যিনি রাজনৈতিক নেতার সাথে সাথে রাজস্থানের প্রথম মুখ্যমন্ত্রী ছিলেন।১৯৩১ সালের ২৪ নভেম্বর লালা রাম কেন জন্মগ্রহণ করেছিলেন। তিনি রাজনৈতিক নেতা ছিলেন। এবং তিনি পর পর দু’বার রাজ্য সভার সদস্য হিসাবে নির্বাচিত হন।
১৯৪১ সালে আজকের দিনে ভারতীয় সেনা পদব্রজে জার্মানি ট্যাঙ্ককে আক্রমণ করেছিল।১৯৮৩ সালের ২৪ নভেম্বর মহাকাশ যান অ্যাপোলো-১২ পৃথিবীতে ফিরে আসে।২০০৫ সালে আজকের দিনে প্রখ্যাত ভারতীয় অভিনেত্রী যমুনা বড়ুয়া মারা যান।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গ্রুপ 'ডি' নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের ওপর তিন সপ্তাহের স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের

Wed Nov 24 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি নিয়ে গোটা রাজ্য জুরে উত্তাল হয়েছে। প্রকৃত চাকরি প্রার্থীরা একদিকে যেমন আন্দোলন চালিয়ে যাচ্ছেন, ওপর দিকে হাইকোর্ট এসএসসি গ্রুপ ডি নিয়োগের স্বচ্ছতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে দুর্নীতি অনুসন্ধানের জন্য সিবিআই তদেন্তের নির্দেশ দিয়েছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল […]