ভারতকে অষ্টমবার সাফ চ্যাম্পিয়ন করে মেসিকে ছুঁলেন সুনীল
Connect with us

খেলা-ধূলা

ভারতকে অষ্টমবার সাফ চ্যাম্পিয়ন করে মেসিকে ছুঁলেন সুনীল

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কেন তিনি এই মুহূর্তে দেশের শ্রেষ্ঠ ফুটবলার তা আরও একবার প্রমান করলেন সুনীল ছেত্রী। তাঁর সৌজন্যেই ছয় বছর পর আবার সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারত। শনিবার ফাইনালে নেপালকে ৩-০গোলে উড়িয়ে দিল ভারতীয় ফুটবল দল। এই নিয়ে আটবার সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারত। ২০১৫ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এর আগে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে। রানার্স হয় ১৯৯৫, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালে।

 

একটা সময় সাফ কাপে কোয়ালিফাই করাই দায় হয়ে গিয়েছিল ভারতের। কিন্তু নেপাল আর মালদ্বীপের বিরুদ্ধে ভারতকে একা জিতিয়ে ছিলেন সুনীল ছেত্রী। শনিবার ফাইনালেও নায়ক সেই তিনি। প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে নেপালের লকগেট খুলে ফেললেন ভারতীয় দলনায়ক। ৪৯ মিনিটে প্রীতম কোটালের ক্রস থেকে হেডে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল (১-০)। সেই সঙ্গে নেপালের বিপক্ষে আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক ৮০ গোল করে লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন সুনীল।

Advertisement

 

তার ঠিক এক মিনিট পরই ফের গোল ভারতের। স্কোরার সুরেশ ওয়াংজাম (২-০)। ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। এরপর আর খেলায় ফিরতে পারেনি নেপাল। বরং ভারতই আক্রমণের আরও ধার বাড়ায়। তার সুফল এল ইনজুরি টাইমে। নেপালের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ৮৬ মিনিটে পরিবর্ত ফুটবলার হিসেবে মাঠে নামা সাহাল আব্দুল সামাদ (৩-০)। মোট ২২ সাক্ষাতে ভারত জিতেছে ১৬ ম্যাচ। নেপাল জিতেছে মাত্র ২টি। ৪টি ম্যাচ ড্র হয়েছে। এদিন ম্যাচে শুরু থেকেই চ্যাম্পিয়নের মতো খেলেছে ভারতীয় দল। অথচ এই ভারতীয় দলকে নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। একটা সময় টুর্নামেন্টে কোয়ালিফায়ার করা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। কোচ ইগরের স্তিমাচের চাকরিও যেতে বসেছিল। প্রবল সমালোচনার মুখেই দুরন্ত প্রত্যাবর্তন হল সুনীল ছেত্রীদের। আর তার দৌলতেই এবারের মতো স্তিমাচের চাকরিটাও বেঁচে গেল।

Advertisement
Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.