দুষ্কৃতীদের হামলায় বাংলাদেশে ইসকন মন্দিরে লুটপাট ও নিহত ১

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 45 সেকেন্ড

ডিজিটাল ডেস্ক : বাংলাদেশে ফের নতুন করে হিংসা ছড়িয়েছে। সংবাদ সংস্থা ANI-এর রিপোর্ট অনুযায়ী বাংলাদেশের নোয়াখালি জেলায় ISKCON-এর মন্দির ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা। উত্তেজিত জনতার হাতে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন একজন। নিহতের নাম পার্থ দাস। 

ISKCON কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার প্রায় ২০০ জনের মত একটি দল মন্দিরে হামলা চালায়। ভাঙচুর করে মন্দির। তারপর পার্থ দাস বলে ISKCON-এর এক সদস্যকে নৃশংসভাবে খুন করে। মন্দিরের পাশের পুকুরে তাঁর দেহ মেলে। এই ঘটনায় ইতিমধ্যেই বাংলাদেশ সরকারের হস্তক্ষেপ দাবি করেছে ISKCON কর্তৃপক্ষ। অবিলম্বে বাংলাদেশে বসবাসকারী হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করারও দাবি জানানো হয়েছে। প্রসঙ্গত, বৃহস্পতিবারই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লায় হিংসার ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তিনি সাফ বলেন, “কুমিল্লার ঘটনা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে দেখা হবে, কাউকে ছাড়া হবে না। অপরাধীদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে।”

কিন্তু এরপরেও শুক্রবার নোয়াখালির-ই বেগমগঞ্জে দশমীর বিসর্জন শোভাযাত্রায় হামলা চালায় দুষ্কৃতীরা। জোতন কুমার সাহা নামে একজনে খুন করে। হামলায় আহত হন আরও ১৭ জন। অভিযোগ, হিন্দুদের বাড়িঘর, মন্দিরে ভাঙচুর চালায় এবং লুঠ পাটও করা হয়।  উল্লেখ্য, বুধবার থেকে হিংসার ঘটনার সূত্রপাত ঘটে। ঢাকা ট্রিবিউন-এর রিপোর্ট অনুযায়ী, বাংলাদেশের নানুয়ার দিঘির পাশের এক দুর্গাপুজো মণ্ডপে পবিত্র কোরানের অবমাননা করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় এই খবর চাউর হতেই হিংসা ছড়ায় বাংলাদেশে। চাঁদপুর, চট্টগ্রাম, গাজিপুর, বান্দরবন, চাপাই নবাবগঞ্জ ও মৌলবী বাজারের একাধিক মণ্ডপে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। হিংসার জেরে প্রাণ হারান অনেকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জিরো ব্যালেন্স একাউন্ট খোলার ঝোঁক তুঙ্গে

Sun Oct 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ:ব্যাংক একাউন্টে মিনিমাম ব্যালেন্স রাখতে না পারলে ব্যাংক কর্তৃপক্ষ যখন পূর্ব নির্ধারিত নিয়ম দেখিয়ে ফাইন মারফৎ চার্জ কেটে নেয়। এর ফলে সাধারন মধ্যবিত্ত মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। অনেকেই ব্যালেন্স মেন্টনেন্স চার্জ কাটা মেনে নিতে পারছেন না। দেশের অনেক রাষ্ট্রীয় ব্যাংকে এই নিয়ম চালু […]