গ্রুপ-ডি নিয়োগ মামলায় সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন রাজ্যের, বুধবার হতে পারে শুনানি

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রত্যাশিতভাবেই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করল রাজ্য সরকার।

বিচারপতি হরিশ টান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করার আর্জি মঞ্জুর হয়েছে। রাজ্যের আর্জি শুনে আগামিকাল, বুধবার বিকেল তিনটের মধ্যে সিবিআই-য়ের হাতে নিয়োগ সংক্রান্ত সব নথি তুলে দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি টান্ডন। তবে তার আগে মামলার শুনানি হবে। আগামিকাল শুনানির সম্ভাবনা রয়েছে। স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সোমবার সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্তভার দিয়েছিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ জানিয়েছিল, স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদের হলফনামায় স্পষ্ট যে, ওই নিয়োগে দুর্নীতি হয়েছে এবং এর সঙ্গে আর্থিক বিষয়ও জড়িত।

যে হেতু দু’টি সংস্থাই রাজ্যের, তাই মামলাটির প্রাথমিক তদন্ত করবে সিবিআই। তবে এখন তারা কাউকে গ্রেফতার বা কারও বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না। আগামী ২১ ডিসেম্বর সিবিআই-কে প্রাথমিক রিপোর্ট আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়। তার পরই পরবর্তী পদক্ষেপ করবে আদালত। সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চে আবেদন করেছে রাজ্য। হাইকোর্টের এই নির্দেশের পর আজকেই কোনও কমিটি গঠন করা হচ্ছে না বলে জানিয়েছে সিবিআই। আগামীকাল অর্থাৎ বুধবার আদালত থেকে নথি সংগ্রহের পর কমিটি গঠন করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সোমবার হাইকোর্টের নির্দেশের পর দিল্লির সদর দফতর থেকে কলকাতা সিবিআই এর কাছে প্রাথমিক রিপোর্ট তলব করা হয়েছে। চাওয়া হয়েছে কমিটিতে থাকতে ইচ্ছুক ডিআইজি পদমর্যাদাসম্পন্ন অফিসারদের তালিকাও। তবে তদন্তের সমস্ত প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে সিবিআই। বুধবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ কী রায় দেয় সেটাই এখন দেখার।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

তামিলনাড়ুতে অতিবৃষ্টিতে ভেঙে পড়ল চার বাড়ি

Tue Nov 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ গত বেশ কয়েকদিন ধরেই অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু সহ বেশ কয়েকটি রাজ্যে ভয়াবহ বৃষ্টি চলেছে। বহু এলাকা প্লাবিত হয়েছে। লক্ষ্য, লক্ষ্য মানুষ জলমগ্ন হয়ে পড়েছে। উদ্ধারকাজে নেমেছে আধা সামরিক বাহিনী। টানা বৃষ্টি এবং বন্যায় বহু মানুষের মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা নিয়ে সঠিক কোনও […]

আপনার পছন্দের সংবাদ