বাম ছাত্র-যুবদের এসএসসি অভিযান ঘিরে ধুন্ধুমার

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি-এর গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সল্টলেকে স্কুল সার্ভিস কমিশনের দফতরের সামনে বিক্ষোভ দেখাল বাম ছাত্র-যুব সংগঠনের কর্মীরা। বুধবার বামেদের এই ‘এসএসসি অভিযান’ ও বিক্ষোভকে ঘিরে সল্টলেকের করুণাময়ী এলাকায় ধুন্ধুমার কান্ড বেঁধে যায়।

বাম ছাত্র-যুবদের অভিযোগ, তাঁদের মহিলা সমর্থকদের শারীরিক ভাবে নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা। যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কেও হেনস্থা করা হয় বলে অভিযোগ। বেশকিছু বিক্ষোভকারীকে আটক করে ভ্যানে তোলে পুলিশ। প্রতিবাদে রাস্তায় অবস্থান-বিক্ষোভে বসে পড়েন বিক্ষোভকারীরা। ঘটনার জেরে এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভকারীরা প্রথমে মিছিল করে কমিশনের দফতরের দিকে এগোনোর চেষ্টা করলে করুণাময়ী মোড়ে আটকে দেয় পুলিশ। বাম সমর্থকেরা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি।পুলিশের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করে মীনাক্ষী বলেছেন, ‘আমরা শান্তিপূর্ণ ভাবে মিছিল করছিলাম।

আমরা মিছিল করে এসএসসি চেয়ারম্যানের কাছে একটি স্মারকলিপি দিয়ে এই দুর্নীতির নৈতিক দায় নিয়ে তাঁকে পদত্যাগ করতে বলতাম। কোনও অশান্তি করতে আমরা এখানে আসিনি। কিন্তু যারা দুর্নীতির সঙ্গে যুক্ত, সেই কমিশন এবং সরকারকে বাঁচাতে পুলিশ উদ্দেশ্যেপ্রণদিত ভাবে অশান্তি তৈরি করল। আমাদের কর্মীদের মারধর করল। আমাদের মহিলা কর্মীদের ধাক্কা মেরেছে। অশ্লীল আচরণ করেছে। মহিলা পুলিশ পর্যন্ত আনা হয়নি। মেধার ভিত্তিতে নয়, ঘুষের ভিত্তিতে এখান থেকে চাকরি হচ্ছে। গোটা পশ্চিমবঙ্গ জুড়ে ভুয়ো নিয়োগ বাতিল করতে হবে।’ এদিন রাজ্যের শিক্ষামন্ত্রীরও পদত্যাগ দাবি করেছেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

হলদিয়ায় এলপিজি হ্যান্ডেলিংয়ের জন্য হুগলি নদীতে ১০০ কোটি ব্যয়ে তৈরি হচ্ছে নতুন জেটি

Wed Nov 24 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: হলদিয়া বন্দরে এলপিজি হ্যান্ডেলিংয়ের জন্য হুগলি নদীতে ১০০ কোটি ব্যয়ে নতুন জেটি তৈরি করছে বন্দর কর্তৃপক্ষ। সেই কাজ প্রায় শেষের পথে। এলপিজি-এর আমদানি খরচ কমাতে বন্দর এই উদ্যোগ নিয়েছে। পশ্চিমবঙ্গ সহ উত্তরপূর্ব ভারতে দিন দিন রান্নার গ্যাস হিসেবে এলপিজি-এর চাহিদা বাড়ছে। তা […]

আপনার পছন্দের সংবাদ