আগে সাসপেন্ড এবার পুরোপুরি চাকরি বাতিল শিয়ালদহ দুর্ঘটনার ট্রেন চালকের

৯ দিন আগে শিয়ালদায় দুটি লোকাল ট্রেনের (Local Train) মুখোমুখি ধাক্কা লেগেছিল, সে ঘটনায় তৎক্ষণাৎ করা পদক্ষেপ নিয়েছিল রেল কর্তৃপক্ষ

ট্রেনের মুখোমুখি ধাক্কা
Rate this post

ডিজিটাল ডেস্ক :  ৯ দিন আগে শিয়ালদায় দুটি লোকাল ট্রেনের (Local Train) মুখোমুখি ধাক্কা লেগেছিল, সে ঘটনায় তৎক্ষণাৎ করা পদক্ষেপ নিয়েছিল রেল কর্তৃপক্ষ । সেই দিনই কারশেডগামী ট্রেনের চালককে সাসপেন্ড করেছিল রেল কর্তারা। এবার সেই চালককে পুরোপুরি বরখাস্ত করে দিল রেল কর্তৃপক্ষ।

দুর্ঘটনার তদন্ত নিয়ে রেল কর্তৃপক্ষ জানায়, ওই চালকের গাফিলতি প্রমাণ পাওয়া গিয়েছে, যার দরুন অভিযুক্ত শান্টারকে বরখাস্ত করা হলো। এছাড়া শিয়ালদহের ডিআরএম এস পি সিং জানিয়েছেন,  ওই চালক এর নাম অভিজিৎ কুমার প্রভাকর । তিনি 2014 সালে চাকরি পেয়েছিলেন, অতএব কুড়ি বছর চাকরির মেয়াদ পূর্ণ না হয় তিনি পেনশন সহ অন্যান্য অবসরকালীন সুযোগ সুবিধা পাবেন না। এছাড়া ট্রেনের মোটরম্যান সাথে সহকারী মোটরম্যানদের কার্যত ট্রেন চলাকালীন মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শিয়ালদা স্টেশনে এই ট্রেন দুটির ভয়াবহ দুর্ঘটনা
শিয়ালদা স্টেশনে এই ট্রেন দুটির ভয়াবহ দুর্ঘটনা

গত ৩০ শে নভেম্বর, কলকাতার শিয়ালদা স্টেশনে এই ট্রেন দুটির ভয়াবহ দুর্ঘটনা ঘটে, যেখানে পাশাপাশি লাইনে থাকা লোকাল ট্রেনের ধাক্কায় এই বিপত্তি ঘটে। যেখানে একটি ট্রেন কারশেডে যাচ্ছিল অন্যটি রানাঘাটের দিকে কিন্তু ট্রেনের চালক দাঁড়ানোর সিগন্যাল পেলেও সে না দাঁড়িয়ে দ্রুত কারশেডে যাওয়ার পরিকল্পনা করার ফলে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। কলকাতা সহ হাওড়া এবং শিয়ালদা গুরুত্বপূর্ণ টার্মিনাল গুলির মধ্যে একটি। চালকের দ্রুত বাড়ি যাওয়ার তাড়াতেই এই দুর্ঘটনা ঘটেছে তাই রেলের সুরক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে যাত্রীদের মধ্যে।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

সুখবর! শিক্ষক ও অশিক্ষক পদে একাধিক কর্মী নিয়োগ সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে (কলকাতা)

Fri Dec 9 , 2022
নিয়োগের খবর কলকাতার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় ( CSt. Xavier's University Recruitment 2022, Jobs in Kolkata), এখনি আবেদন করুন । হ্যাঁ এইবার নিয়োগ চলছে কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে।
CSt. Xavier's University Recruitment 2022, Jobs in Kolkata

আপনার পছন্দের সংবাদ