পরিবারের সবাই কে নিয়ে কেনো সব সিনেমা দেখা উচিত নয় রইল বিশদ

আমরা সবাই কমবেশি সিনেমা দেখে থাকি অনেকে আবার সিনেমার পোকা হয়, মানে সারাদিন তার কাছে সিনেমার আপডেট ঠাকে কখন কোন ছবি মুক্তি পাবে বা কোন ছবি ফ্লপ , নায়ক বা নায়িকা কে

Cinema
Rate this post

আমরা যেসব সিনেমা দেখি সেসব সিনেমা কে এই কয়েকটা ক্যাটাগরিতে বা শ্রেনী ( U, U/A, A এবং S) হিসাবে রেট বা মান করা হয়। ধরুন আপনি যখন ভারতীয় সিনেমা দেখা শুরু করবেন, সিনেমা শুরুর  ঠিক প্রথম ১ মিনিট এর ভিতরে সিনেমা কোন ক্যাটাগরিতে  রেটিং গুলা দেখতে পারবেন।

U এবং U/A-এর ব্যাখ্যা উইকিপিডিয়া থেকে রেফারেন্স সহ নীচে দেওয়া হয়েছে।

U (অনিয়ন্ত্রিত পাবলিক প্রদর্শনী)

U সার্টিফিকেশন সহ চলচ্চিত্রগুলি সর্বজনীন প্রদর্শনীর জন্য উপযুক্ত, এবং প্রায়শই পারিবারিক বন্ধুত্বপূর্ণ। এই ফিল্মে শিক্ষা, পরিবার, নাটক, রোমান্স, সাই-ফাই এবং অ্যাকশন ইত্যাদির মতো সার্বজনীন থিম থাকতে পারে। এখন, এই ফিল্মগুলিতে কিছু হালকা সহিংসতাও থাকতে পারে, তবে এটি দীর্ঘায়িত করা উচিত নয়। এটিতে খুব হালকা যৌন দৃশ্যও থাকতে পারে (কোনও নগ্নতা বা যৌন বিশদ বিবরণ ছাড়াই)।

U/A (12 বছরের কম বয়সী শিশুদের জন্য পিতামাতার নির্দেশনা)

UA সার্টিফিকেশন সহ ফিল্মগুলিতে মাঝারি প্রাপ্তবয়স্ক থিম থাকতে পারে, যেগুলি প্রকৃতিতে শক্তিশালী নয় এবং পিতামাতার নির্দেশনায় শিশু দ্বারা দেখা যেতে পারে। এই চলচ্চিত্রগুলিতে কিছু শক্তিশালী সহিংসতা, মধ্যপন্থী যৌনতা (কোনও নগ্নতা বা যৌন বিবরণ ছাড়াই), ভীতিকর দৃশ্য এবং নিঃশব্দ গালিগালাজ এবং নোংরা ভাষা থাকতে পারে।

শুধু তথ্যের জন্য এখানে অতিরিক্ত রেটিং ব্যাখ্যা আছে

Cinema

A (প্রাপ্তবয়স্কদের জন্য সীমাবদ্ধ)

A সার্টিফিকেশন সহ চলচ্চিত্রগুলি সর্বজনীন প্রদর্শনীর জন্য উপলব্ধ, তবে প্রাপ্তবয়স্কদের জন্য সীমাবদ্ধতা সহ। এই ফিল্মগুলিতে প্রচণ্ড শক্তিশালী সহিংসতা, শক্তিশালী যৌনতা (তবে সম্পূর্ণ সম্মুখের এবং পিছনের নগ্নতা সাধারণত অনুমোদিত নয়), শক্ত রুক্ষ ভাষা (কিন্তু এমন শব্দ যা নারীকে অপমান করে এবং অবমাননা করে তা অনুমোদিত নয়) এবং এমনকি কিছু বিতর্কিত এবং প্রাপ্তবয়স্ক থিম থাকতে পারে যা তরুণ দর্শকদের জন্য অনুপযুক্ত বলে বিবেচিত হয়। . এই জাতীয় চলচ্চিত্রগুলি প্রায়শই টিভি এবং ভিডিও দেখার জন্য পুনরায় প্রত্যয়িত হয়, যা U এবং UA প্রত্যয়িত চলচ্চিত্রের ক্ষেত্রে ঘটে না।

S (কোন বিশেষ শ্রেণীর ব্যক্তিদের জন্য সীমাবদ্ধ)

S সার্টিফিকেশন সহ চলচ্চিত্রগুলি জনসাধারণের দ্বারা দেখা উচিত নয়৷ শুধুমাত্র বিজ্ঞানের সাথে যুক্ত ব্যক্তিদের (ইঞ্জিনিয়ার, ডাক্তার, বিজ্ঞানী ইত্যাদি) এই চলচ্চিত্রগুলি দেখার অনুমতি রয়েছে৷

আরোও পড়ুন – মরচে পড়া লোহায় কী এমন থাকে ? কেটে গেলে টিটেনাস ইনজেকশন নিতে হয় জানুন ফ্যাক্ট

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

দ্বীপ নারায়ণ চক্রবর্তী - বয়স, উচ্চতা, গার্লফ্রেন্ড, জীবনী ও অন্যান্য বিষয়

Wed Dec 7 , 2022
দ্বীপ নারায়ণ চক্রবর্তী (In English - Dwip Narayan Chakraborty) হলেন একজন তরুণ উদ্যোক্তা এবং সাংবাদিক।

আপনার পছন্দের সংবাদ