মমতার আবেদনেও কাজ হল না! দুপুর একটার মধ্যে মুর্শিদাবাদের দুই কেন্দ্রে ৫০ শতাংশের বেশি ভোট, অনেকটাই পিছিয়ে ভবানীপুর
Connect with us

বাংলার খবর

মমতার আবেদনেও কাজ হল না! দুপুর একটার মধ্যে মুর্শিদাবাদের দুই কেন্দ্রে ৫০ শতাংশের বেশি ভোট, অনেকটাই পিছিয়ে ভবানীপুর

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বৃহস্পতিবার সকাল থেকেই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ, জঙ্গিপুর সহ ভবানীপুরে চলছে বিধানসভা উপনির্বাচন। তিন কেন্দ্রেই মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে রাজ্যসহ গোটা দেশেরই চোখ ভবানীপুর কেন্দ্রের দিকে। এই কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল ও সিপিআইএমের শ্রীজীব বিশ্বাস। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সকাল থেকে মোটামুটি শান্তিপূর্ণ ভাবেই চলছে এই তিন কেন্দ্রের ভোটগ্রহণ।

তবে তিন কেন্দ্রের মধ্যে ভবানীপুরে ভোটদানের হার তুলনামূলকভাবে যথেষ্ট কম। মুর্শিদাবাদের দুই কেন্দ্রেই ৫০ শতাংশের বেশি ভোট পড়লেও ভবানীপুর অনেকটাই পিছিয়ে রয়েছে। প্রায় প্রত্যেকটি নির্বাচনী সভাতেই ভবানীপুরের সমস্ত বাসিন্দাদের ভোট দেওয়ার জন্য একাধিকবার আবেদন করেছিলেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিটা ভোটই তাঁর কাছে মূল্যবান বলে দাবি করেছিলেন তিনি। কিন্তু ভবানীপুর রইল ভবানীপুরেই। নির্বাচন কমিশনের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী সকাল এগারোটা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছিল ২১.৭৩ শতাংশ। দুপুর ১টা পর্যন্ত সেখানে ভোট পড়েছে ৩৫.৯৭ শতাংশ। দিনের শুরু থেকেই ভোটদানের হার বেশি সামশেরগঞ্জে।

সেখানে সকাল ১১টা পর্যন্ত ভোট পড়েছিল ৪০.২৩ শতাংশ। দুপুর ১টা পর্যন্ত ভোট পড়েছে ৫৭.১৫ শতাংশ। জঙ্গিপুরে সকাল ১১টা অবধি ভোট পড়েছিল ৩৬.১১ শতাংশ। দুপুর ১টা পর্যন্ত সেখানে ভোট পড়েছে ৫৩.৭৮ শতাংশ। গত দু’দিনের বৃষ্টিতে ভবানীপুরের বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছিল। ভোটারদের ভোট দিতে আসা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়েছিল। কিন্তু পুরসভা তৎপরতায় সমস্ত জমা জল বার করে দেওয়া হয়েছে। সকাল থেকেই উঠেছিল রোদ। তবুও কেন ভবানীপুরে ভোটদানের হার কম, তা বুঝে উঠতে পারছেন না সমস্ত দলের নেতা-নেত্রীরা। তবে হাতে এখনও কিছুটা সময় থাকায় শেষ বেলায় আরও বেশি সংখ্যক মানুষ ভোট দিতে আসবেন বলেই আশাবাদী তৃণমূলের নেতৃত্ব থেকে শুরু করে কর্মী-সমর্থকরাও।

Advertisement
Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.