ওয়ার্ল্ড এর মোস্ট ফ্যাসিনাবেল কুইন কে জানেন? জানতে পড়ুন বিস্তারিত
Connect with us

বিদেশের খবর

ওয়ার্ল্ড এর মোস্ট ফ্যাসিনাবেল কুইন কে জানেন? জানতে পড়ুন বিস্তারিত

রানী শেখা মোজার ফ্যাশন এবং ড্রেস নিয়ে কি পরিমাণের অবসেশন সেইসব কাহিনী যদি আপনি জানেন তাহলে চোখ কপালে উঠবে

Dwip Narayan Chakraborty

Published

on

Sheikha Moza Bint Naseer
Rate this post

বেঙ্গল এক্সপ্রেস: ওয়ার্ল্ড মোস্ট ফ্যাশনাবল কুইন কাকে বলে জানেন? এবং তিনি কত টাকার মালকিন সবকিছু নিয়ে আজ আলোচনা করব।

 

শেখা মোজা বিন্ট নাসির ( Sheikha Moza Bint Naseer) কে ফ্যাশনেবল কুইন বলে মানা হয়। শেখা মোজা হলেন কাতারের ফার্স্ট তামিম বীন হামাদ আল থানি (Tamim bin Hamad Al Thani) এর মা। এবং শেখা মোজা ৬৩ বছরের একজন মহিলা। তাকে দেখলে কেউ বলতে পারবে না তার এত বয়স। রানী শেখা মোজার ফ্যাশন এবং ড্রেস নিয়ে কি পরিমাণের অবসেশন সেইসব কাহিনী যদি আপনি জানেন তাহলে চোখ কপালে উঠবে। ১৫ বিলিয়ন ডলার অর্থাৎ(12,32,79,75,00,000.00) টাকার মালকিন তিনি এবং সাত সন্তানের মা। তার সব সন্তানদের বয়স ৩১ থেকে ৪১ বছরের মধ্যে।

Advertisement

 

তাকে পারফেক্ট ফ্যাশন সেন্সরের জন্য ২০১৫ সালে ভ্যানেটি ফেয়ার ইন্টারন্যাশনাল ( vanity fair international) ম্যাগাজিনে বেস্ট ড্রেস হল অফ লিস্টে তার নাম এসেছিল। তার চেয়েও বড় কথা এই যে এত বড় এড্রেস স্টাইলারের নিজস্ব কোন স্টাইলিস্ট নেই। সে নিজেকে নিজেই স্টাইল করে থাকে। তিনি বলেন যে এখন অব্দি এমন কাউকে তিনি পাননি যে তার মনের মত করে স্টাইল করে দিবে। সব থেকে ইন্টারেস্টিং বিষয় হল যে, শেখা যখন টায়ার্ড হয়ে পড়ে কিংবা ফোরস্ট্রেট হয়ে পড়ে তখন তিনি ড্রেসিংরুমে চলে যান এবং ড্রেসড করতে থাকেন নিজেকে। শেখা জানান যে, সাজা সজ্জা এবং বিভিন্ন জামা কাপড় পরা তার একটি মেন্টাল থেরাপির মতো কাজ করে।

 

Advertisement

আরও পড়ুন-সারা খান যার লাভ লাইফ টা ছিল পুরোই নাটকে ভরা, বিশদে জানতে পড়ুন বিস্তারিত

তাছাড়াও শেখা মজার ফ্যাশন নিয়ে এত ধরনের ফ্যাশনেশন রয়েছে যে ২০১০ সালে কাতারি রয়েল ফ্যামিলি লন্ডনের আইকনিক ফ্যাশন স্টোর হ্যারডস ডিপার্টমেন্ট স্টোর (Harrods department store) কিনে ফেলেছিলেন, সেটাও আবার ১.৭ বিলিয়ন ডলার দিয়ে। এবং ঠিক তার দু’বছর পর ইটালির লেজেন্ডারি ভ্যালেন্তিনো ফ্যাশন হাউস (Valentino fashion house) কে 857 মিলিয়ন ডলার দিয়ে।

এখানেই শেষ নয় তার ঠিক আমার দুই বছর পর ২০১৪ সালে লাক্সেরিয়াস কোম্পানি লুই ভূত্তন এর ১% শেয়ার কিনে নেন তিনি। এবং সেটাও ৭০০ মিলিয়ন ডলারের বেশি টাকা দিয়ে। ২০১৪ সালে ১৯১ মিলিয়ন পাউন্ড দিয়ে তিনি লন্ডনে পাশাপাশি তিনটি বাড়ি কিনেছিলেন, যেটিকে বিশাল একটি প্রাসাদে রূপান্তরিত করেন, যার মধ্যে রয়েছে স্পা, সুইমিং পুল, বিউটি সেলুন, পার্লার, ন্যানি কোয়ার্টার, বাচ্চাদের রুম, গেমস রুম, ম্যাসাজ এরিয়া সহ জিমনেসিয়ামস ও আরো অনেক কিছু।

Advertisement
Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.