একটি কুমড়োর ওজন শুনলে চমকে যাবেন, আনতে হল ক্রেন, ভাঙল দাড়িপাল্লা!

জন দেখেছেন : 30
0 0
Read Time:2 Minute, 30 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : একটা কুমড়োর আকার ও ওজন কত হতে পারে? সাধারণত আমরা যে মিস্টিকুমড়ো খাই সেগুলোর ওজন খুব বেশি হলে ৭ থেকে ৮ কেজির মধ্যেই হয়। তাও মাঝেমধ্যেই চোখে পড়ে। কিন্তু একটা মিস্টিকুমড়োর ওজন হাজার কেজির কাছাকাছি! শুনেছেন কখনও? সম্প্রতি আমেরিকার ওহিওতে এক প্রদর্শনীতে আনা হয়েছিল বিশাল আকারের এক মিস্টিকুমড়ো।

যার ওজন ছিল ২,১৯৫ পাউন্ড অর্থাৎ ৯৯৬ কেজি! কুমড়োটি চাষ করেছিলেন ডিলনওয়ালে এলাকার বাসিন্দা জেফ থিল। এই বিশাল ওজনের কুমড়োটিকে আনতেও যথেষ্ট কালঘাম ছুটে গিয়েছিল উদ্যোক্তাদের। কুমড়োটি রীতিমতো ক্রেন দিয়ে তুলে আনতে হয়েছে। বিপত্তির এখানেই শেষ নয়। কুমড়োটি ওজন করতে গিয়ে কয়েকটি ওজন করার যন্ত্রও ভেঙে যায়। শেষে বিশাল এক দাড়িপাল্লায় মাপা সম্ভব হয় ওই কুমড়োটি।

আমেরিকার ওহিও প্রদেশের ওয়ার্নসবিলে প্রতি বছরই স্থানীয় কৃষকদের উৎসাহ দিতে কুমড়া মহোৎসবের আয়োজন করা হয়। সম্প্রতি ৫৭তম কুমড়ো উৎসব অনুষ্ঠিত হয়েছে। সেখানেই আনা হয়েছিল ৯৯৬ কেজি ওজনের বিশাল ওই কুমড়োটি। রেকর্ড ওজনের এই বিশাল কুমড়োটি দেখতে দূরদূরান্ত থেকে মানুষ এসেছিলেন এই কুমড়ো উৎসবে। এই বিশালাকার কুমড়ো দেখে অবাক হয়ে যান সকলে। কুমড়োটির চাষি জেফ থিল অবশ্য পুরো কৃতিত্ব নিজে না নিয়ে জানিয়েছেন, ‘এই কৃতিত্ব আমার একার নয়। আমার এক বন্ধুই এই কুমড়োর বীজ আমাকে দিয়েছিল। ওর সাহায্য ও পরামর্শেই আমি প্রতিযোগিতা জিততে পেরেছি।’ কিন্তু দুঃখজনক ঘটনা হল, থিলের সেই বন্ধু এই বিশাল কুমড়ো দেখে যেতে পারেননি। কারণ তার আগেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভবানীপুরের জন্য আরও কুড়ি কোম্পানি আধাসেনা

Thu Sep 30 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  আজ ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে উপনির্বাচন। তবে গোটা রাজ্য তথা দেশের চোখ ভবানীপুর কেন্দ্রের দিকেই। নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়ে এবার ভবানীপুর কেন্দ্র থেকে লড়ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাত থেকে নাগাড়ে চলা বৃষ্টির জেরে বানভাসি […]