বাঁশের আড়ালে লক্ষাধিক টাকার সেগুন কাঠ পাচারের চেষ্টা, গ্রেফতার ১

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 27 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বড়সড় সাফল্য পেল রায়গঞ্জ বনবিভাগ। পাচার করা হচ্ছিল বহুমূল্যের বার্মাটিক সেগুন কাঠ। একেবারে ফিল্মি কায়দায় পিছু ধাওয়া করে ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে কাঠ বোঝাই ওই লরিটি আটক করেন রায়গঞ্জ বনবিভাগের কর্মীরা।

জানা গিয়েছে, গাড়ি বাজেয়াপ্ত করার পর সেখান থেকে উদ্ধার হয় কয়েক লাখ টাকার দামী বার্মাটিক সেগুন কাঠ। গ্রেফতার করা হয় লড়ির চালককে। শিলিগড়ি থেকে হরিয়ানার নম্বরের একটি লড়িতে বাঁশের টুকরোর খাঁজে খাঁজে পাচার করা হচ্ছিল অতি মূল্যবান বার্মাটিক সেগুন কাঠ।

জানা গিয়েছে শিলিগুড়ির ওদিক থেকে কলকাতার দিকে পাচার করা হচ্ছিল সেগুলি। গোপন সূত্রে খবর পেয়ে রায়গঞ্জ বনবিভাগের আধিকারিক ও কর্মীরা প্রথমে লড়িটিকে চিহ্নিত করে রায়গঞ্জ শহরের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে। কিন্তু লড়ি বোঝাই বাঁশের টুকরো এবং লরির ওভারলোড দেখে তাদের সন্দেহ হলে শিলিগুড়ি মোড় থেকেই পিছু ধাওয়া করে লড়িটির।

আরও পড়ুন: Breaking News: জগদ্দলে শ্যুটআউট খুন যুবক

রায়গঞ্জ থেকে ইটাহার পর্যন্ত ৩৪ নম্বর জাতীয় সড়কে তাড়া করে লরিকে টপকে জাতীয় সড়কেই লরিটিকে আটকে দেয় বনবিভাগের অফিসাররা। এরপর শুরু করে লরির তল্লাশি। বাঁশের খাঁজে খাঁজে সযত্নে লুকিয়ে বার্মাটিক সেগুন কাঠ বেড়িয়ে আসে। লরিটিকে বাজেয়াপ্ত করে নিয়ে আসা কর্নজোড়ায় বন বিভাগীয় আধিকারিকের দফতরে। গ্রেফতার করা হয়েছে লরির চালককে। তাকে রায়গঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

রায়গঞ্জ বনবিভাগের বিভাগীয় আধিকারিক কমল সরকার জানিয়েছেন,লরিতে থাকা কাগজ দেখে জানা গিয়েছে এগুলো অন্ধ্রপ্রদেশের কার্নালে সরবরাহ করা হওয়ার কথা ছিল। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার রায়গঞ্জের শিলিগুড়ি মোড় ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে থেকে পিছু ধাওয়া করে ইটাহারের কাছে লরিটিকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: সামনেই ২১ শে জুলাই, জেলায় জেলায় প্রস্তুতি শুরু তৃণমূলের

লরির ভেতরে বাঁশ বোঝাইয়ের খাঁজে খাঁজে লুকিয়ে পাচার করা হচ্ছিল মূল্যবান বার্মাটিক সেগুন কাঠগুলো। বাজেয়াপ্ত করা বার্মাটিক সেগুন কাঠগুলির আনুমানিক বাজারমূল্য প্রায় ৪০ থেকে ৫০ লক্ষ টাকা বলে জানিয়েছেন ডি এফ ও। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

প্রধানের সই নকল করে জাল সার্টিফিকেট বানানোর অভিযোগ, গ্রেফতার পঞ্চায়েত কর্মী

Sun Jul 3 , 2022
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রধানের সই জাল করে ওয়ারিশান সার্টিফিকেট দিতে গিয়ে গ্রেফতার পঞ্চায়েতেরই এক অস্থায়ী কর্মী। ধৃতের নাম শেখ সুরোজ উদ্দিন। বাড়ি পান্ডুয়ার মাগুড়া গ্রামে। জানা গিয়েছে, পাঁচগড়া তোরগ্রাম ভিলেজ রিসোর্স পার্সন বা গ্রামীণ সম্পদ কর্মী হিসাবে কাজ করতেন অভিযুক্ত সুরজ। জামাল উদ্দিন নামে এক […]