টোকেন চালু হওয়ায় কলকাতা মেট্রোয় বাড়ল যাত্রী সংখ্যা

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 51 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : করোনা অতিমারীর জন্য বন্ধ রাখা হয়েছিল কলকাতার মেট্রো পরিষেবা। এরপর ধাপে ধাপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় পুনরায় মেট্রো পরিষেবা চালু হয়েছে। মেট্রো পরিষেবা চালু হলেও টোকেন ব্যবস্থা বন্ধ ছিল। যাত্রীদের সুবিধার্থে আবার টোকেন চালু হয়েছে।

দেখা যাচ্ছে টোকেন ব্যবস্থা চালু হওয়ায় যাত্রী সংখ্যাও অনেকটাই বেড়েছে। প্রথম দিন টোকেন চালুর পর যাত্রী সংখ্যা অনেকটাই বেড়েছে। জানা গিয়েছে, প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে মেট্রো রেলের যাত্রী সংখ্যা বেড়েছে প্রায় ৪৪ হাজার। টোকেন চালুর প্রথমদিন মেট্রোয় যাত্রী হয়েছিল ৩ লক্ষ ৪৭ হাজারের বেশি। দ্বিতীয়দিনে মেট্রোয় যাত্রী হয়েছিল ৩ লক্ষ ৫৭ হাজার ৭৬৪ জন।

প্রথম দিনের তুলনায় মেট্রোয় ৪৩ হাজার ৬৬৫ জন বেশি যাত্রী টোকেন কেটে ট্রেনে উঠেছিলেন এবং বাকিরা পাঞ্চ করে ট্রেনে উঠেছিলেন। এছাড়াও প্রায় দশ হাজার নতুন টোকেন বিক্রি হয়েছে। টোকেন সাথে রাখতে অনেকেই টোকেন স্যানিটাইজ করে নিচ্ছেন বারবার। যাত্রী সুবিধার জন্য মেট্রোর প্রত্যেক স্টেশনে স্যনিটাইজার রাখা হয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ফোর্বস ম্যাগাজিনের ২১ প্রভাবশালীর তালিকায় আশা কর্মী!

Sun Nov 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : প্রত্যেক বছরই বিভিন্ন ক্ষেত্রে প্রভাবশালীর তালিকা প্রকাশ করে ফোর্বস। এই বছর তার ব্যাতিক্রম হয়নি। এবারও ফোর্বস ম্যাগাজিন সারা বিশ্বের প্রভাবশালীর তালিকা প্রকাশ করেছে। আর এই তালিকায় উঠে এসেছে এক আশা কর্মীর নাম! ফোর্বস ম্যাগাজিনের মতে ২১ জন মহিলা প্রভাবশালীর তালিকায় জায়গা […]